বাসস
  ১৫ অক্টোবর ২০২৩, ১২:৫০

নাটোরে কৃষি প্রণোদনা বিতরণ কার্যক্রম শুরু

নাটোর, ১৫ অক্টোবর, ২০২৩ (বাসস) : নাটোর সদর উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে রবি মৌসুমের আটটি শস্য ও গ্রীষ্মকালীন পেঁয়াজের বীজ এবং রাসায়নিক সার বিতরণ কার্যক্রম শুরু হয়েছে। 
সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল আজ রোববার বেলা সাড়ে ১১টায় উপজেলা পরিষদে প্রণোদনার এসব উপকরণ হস্তান্তর করেন।
অনুষ্ঠানে সংসদ সদস্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে খাদ্য ঘাটতির দেশ আজ খাদ্য উদ্বৃত্ত দেশে পরিণত হয়েছে। সার, বীজ আর সেচ ব্যবস্থাকে সহজলভ্য করে দেওয়া হয়েছে। বিভিন্ন শস্য উৎপাদনে নিয়মিত প্রণোদনা পাচ্ছেন  দেশের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকরা। কৃষিতে শ্রম সংকটের নিরসনে পঞ্চাশ শতাংশ ভর্তুকি মূল্যে হারভেস্টর, পাওয়ার থ্রেসারসহ প্রয়োজনীয় কৃষি যন্ত্র প্রদান করা হচ্ছে। নতুন নতুন প্রযুক্তি আর প্রশিক্ষণ প্রদানের ফলে কৃষির উৎপাদন বেড়েছে বহুগুণে। স্মার্ট হচ্ছে কৃষি। 
উপজেলা নির্বাহী অফিসার সারমিনা সাত্তার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল সাকিব বাকী ও কামরুন্নাহার কাজল, নাটোর সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জহুরুল ইসলাম প্রাং, জেলা যুবলীগের সভাপতি বাশিরুর রহমান খান চৌধুরী এহিয়া প্রমুখ।
উপজেলা কৃষি কর্মকর্তা নীলিমা জাহান জানান, উপজেলার মোট পাঁচ হাজার ১০০ জন কৃষকের মাঝে প্রায় ৫৫ লক্ষ টাকার প্রণোদনার বীজ ও সার বিনামূল্যে পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে। পূর্বেই সংশ্লিষ্ট কমিটি উপকারভোগী কৃষকের তালিকা প্রণয়ন করে। 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়