BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ নভেম্বর ২০২২, ২০:৫৬

নতুন করে রুশ ক্ষেপণাস্ত্র হামলার ব্যাপারে ইউক্রেনের হুঁশিয়ারি

কিয়েভ, (ইউক্রেন), ২৮ নভেম্বর, ২০২২ (বাসস ডেস্ক) : ইউক্রেন সোমবার বলেছে, রাশিয়া তার বিদ্যুত গ্রীডে নতুন করে ক্ষেপণাস্ত্র হামলার যে প্রস্তুতি নিচ্ছে, যে ধরনের হামলা ইতোপূর্বে দেশের বিভিন্ন অংশকে শীতল ও অন্ধকারে নিমজ্জিত করেছে। ইউক্রেনের এক সামরিক মুখপাত্র বলেছেন, সম্প্রতি ক্রুজ ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করতে সক্ষম একটি রুশ যুদ্ধজাহাজ কৃষ্ণ সাগরে কালিব্র ধরণের ক্ষেপণাস্ত্রসহ মোতায়েন করা রয়েছে। খবর এএফপি’র।
মুখপাত্র নাটালিয়া গুমেনিউক বলেছেন, ‘এটি ইঙ্গিত  দেয় যে প্রস্তুতি চলছে,’। তিনি  বলেন, ‘এটি খুব সম্ভবত সপ্তাহের শুরুতেই এই ধরনের হামলা করবে । এতে তাপমাত্রা শূন্যের নিচে নেমে যাবে। আর বারবার এ ধরনের রুশ হামলা ইউক্রেনের এনার্জি গ্রিডকে ধ্বংসের দ্বারপ্রান্তে ফেলে দিয়েছে।  সাম্প্রতিক সপ্তাহগুলিতে লক্ষ লক্ষ মানুষের বিদ্যুৎ ও পানি সরবরাহ ব্যাহত করেছে।
প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার গভীর রাতে ইউক্রেনীয়দের উদ্দেশ্যে এক ভাষণে রাশিয়া নতুন বিমান হামলার প্রস্তুতি নিচ্ছে বলে সতর্ক করেন। তিনি বলেন, মস্কোর বাহিনীর কাছে যতদিন ক্ষেপণাস্ত্র থাকবে, তততিন তারা নিয়মিত হামলা চালিয়ে যাবে। জেলেনস্কি বলেন, তাদের পশ্চিমা মিত্ররা ইউক্রেনে নতুন বিমান প্রতিরক্ষা ব্যবস্থা সরবরাহ করছে,  তাদের পাশাপাশি ইউক্রেনীয় সামরিক বাহিনী নিজেদের প্রস্তুত করছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়