বাসস
  ২০ এপ্রিল ২০২৪, ১৯:৪১

মেক্সিকো’র মেয়র প্রার্থী ছুরিকাঘাতে নিহত

মেক্সিকো সিটি, ২০ এপ্রিল, ২০২৪ (বাসস ডেস্ক) : মেক্সিকোর উত্তর-পূর্বাঞ্চলে শুক্রবার নির্বাচনী প্রচারণাকালে এক মেয়র প্রার্থীকে হত্যা করা হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, হামলার ঘটনাটি জুন মাসের আসন্ন নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক সহিংসতার একটি অংশ। খবর এএফপি’র।
তামাউলিপাস রাজ্যের অ্যাটর্নি  জেনারেল ইরভিং ব্যারিওস জানান,  নোয় রামোসের ওপর ছুরি হামলাকারীর অনুসন্ধানে তদন্ত শুরু করা হয়েছে। রাষ্ট্রীয় নিরাপত্তা মুখপাত্র জর্জ কুয়েলার মিলেনিও টেলিভিশনকে বলেন, রামোস আঁততায়ির আঘাতে নিহত হয়েছেন। স্থানীয় মিডিয়ার মতে, মধ্য-ডানপন্থী প্রার্থী মাতে নগরীর বাসিন্দাদের সাথে  দেখা করার জন্য রাস্তায় হেঁটে যাওয়ার সময় এক ব্যক্তি তার ওপর ছুরি হামলা চালায়।
মেক্সিকান রাজনীতিবিদরা প্রায়ই বিশেষত নির্বাচনী প্রচারণাকালে দুর্নীতি ও মাদক চোরাচালানের সাথে জড়িতদের হাতে রক্তপাতের শিকার হন। গবেষণা সংস্থা ল্যাবরেটরিও ইলেক্টোরালের মতে, গত জুন থেকে  মেক্সিকো জুড়ে প্রায় ৩০ জন নির্বাচনী প্রার্থীকে হত্যা করা হয়েছে। নিহত প্রার্থীদের মধ্যে মেক্সিকোর সবচেয়ে বিপজ্জনক নগরী সেলয়াতে প্রচারণা চালানোর সময় মেয়র গিসেলা গায়তানকে রাস্তায় গুলি করে হত্যা করা  হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়