বাসস
  ১৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৮:৩৬

সুগন্ধি ও বুটিক স্টোর হিসেবে যাত্রা শুরু করল ‘জোনাকি’

ঢাকা, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস) : নগরীর একটি অভিজাত হোটেলে শনিবার ‘জোনাকি’ নামে একটি নতুন সুগন্ধি ও বুটিক স্টোর চালু করা হয়েছে। 
জোনাকির প্রতিষ্ঠাতা এবং সিইও নাসরিন জমির বলেন, “বুটিক স্টোরের পণ্যসামগ্রী ‘বাংলাদেশের মোটিফ এবং প্রকৃতি দ্বারা অনুপ্রাণিত’।” 
তিনি আউটলেটটিকে ‘বাংলাদেশে ডিজাইন করা, ফ্রান্স দ্বারা এবং মালয়েশিয়া দ্বারা অনুপ্রাণিত’ একটি উদ্যোগ হিসাবে বর্ণনা করেছেন।
প্রধান ব্র্যান্ড নাম জোনাকিসহ বিভিন্ন ধরনের পারফিউম ছাড়াও এতে রয়েছে সুতি-প্রিন্টেড স্কার্ফসহ নানা ধরনের ফ্যাশন আইটেম।
 হোটেল ইন্টারকন্টিনেন্টালের লবিতে অবস্থিত আউটলেটটি ফিতা কেটে উদ্বোধন করেন ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত এবং বাংলাদেশে প্রতিনিধিদলের প্রধান চার্লস হোয়াইটলি এবং উদ্যোক্তার স্বামী অবসরপ্রাপ্ত কূটনীতিক রাষ্ট্রদূত মুহাম্মদ জমির। প্রধানমন্ত্রীর অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিনসহ বেশ কয়েকজন নারী উদ্যেক্তা এ সময় উপস্থিত ছিলেন।

উদ্বোধন শেষে নাসরিন বলেন, “বাংলাদেশে অনেক আন্তর্জাতিক ব্র্যান্ড আছে, কোনোটিকেই আমাদের নিজস্ব (জোনাকির মতো) বলা যায় না।
তিনি এই আউটলেটটিকে “বাংলাদেশে ডিজাইন করা, ফ্রান্স দ্বারা অনুপ্রাণিত এবং মালয়েশিয়ায় তৈরি একটি উদ্যোগ” হিসাবে বর্ণনা করেছেন।”
পণ্যগুলোর সৌন্দর্য  হোটেল ইন্টারকন্টিনেন্টালে উপস্থিত বিদেশী কূটনীতিক, বিশিষ্ট ব্যক্তি ও নারী উদ্যোক্তাসহ গুণগ্রাহীদের আকৃষ্ট করেছে। 
 জোনাকির অন্যান্য পণ্যের মধ্যে রয়েছে নারীদের প্রসাধনী ও ফ্যাশন সামগ্রীসহ তুলা-মুদ্রিত স্কার্ফ। জোনাকির প্রতিষ্ঠাতা ও সিইও নাসরিন জমির বলেছেন, ‘এগুলো বাংলাদেশের স্বকীয়তা ও প্রকৃতি দ্বারা অনুপ্রাণিত।’
একই সঙ্গে বাংলাদেশে লুক্সেমবার্গের অনারারি কনসাল নাসরিন এ বিষয়ে বলেন, “বাংলাদেশে অনেক আন্তর্জাতিক ব্র্যান্ড আছে, কোনোটিকেই আমাদের নিজস্ব (জোনাকির মতো) বলা যায় না।”

অনুষ্ঠানে ইইউ দূত ও নাসরীনের ছেলে জারিফ মুনিরও সংক্ষিপ্তভাবে এ বিষয়ে বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়