BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০২ ডিসেম্বর ২০২১, ১৪:৫০

বেনজেমার একমাত্র গোলে আরো এগিয়ে গেল রিয়াল মাদ্রিদ

মাদ্রিদ, ২ ডিসেম্বর ২০২১ (বাসস) : করিম বেনজেমার একমাত্র গোলে এ্যাথলেটিক বিলবাওকে ১-০ গোলে হারিয়ে লা লিগা টেবিলে সাত পয়েন্টর সুষ্পষ্ট ব্যবধানে শীর্ষস্থান ধরে রেখেছে রিয়াল মাদ্রিদ। এই ম্যাচের মাধ্যমে নিজেকে আরো একবার প্রমান করা বেনজেমা দেখিয়ে দিলেন বর্ষসেরার তকমাটা তারও প্রাপ্য ছিল। সান্তিয়াগো বার্নাব্যুর সমর্থকরা অবশ্য পুরো ম্যাচেই বেনজেমাকে ‘করিম, ব্যালন ডি’অর’ নামে ডেকেছে। 
এ নিয়ে এবারের মৌসুমে সব মিলিয়ে ২৪ ম্যাচে বেনজেমা ২০ গোল করলেন। লা লিগায় মাত্র ১৫ ম্যাচ খেলা হলেও এখন থেকেই মাদ্রিদকে শিরোপা জয়ের সবচেয়ে শক্তিশালী দল হিসেবে বিবেচনা করা হচ্ছে। 
কাল ম্যাচ শেষে মাদ্রিদ কোচ কার্লো আনচেলত্তি বলেছেন, ‘আমরা বেশ ভাল অবস্থায় আছি। এই মুহূর্তে দলের মধ্যে যা পরিবেশ এটা যেকোন দলেরই কাম্য।‘
সব ধরনের প্রতিযোগিতায় টানা সাত ম্যাচে জয়ী পুরো মাদ্রিদ দল বেশ ফুরফুরে মেজাজে রয়েছে। বেনজেমার সাথে তরুণ তুর্কি ভিনিসিয়াস জুনিয়রও রয়েছেন দারুন ছন্দে। 
সোমবার ব্যালন ডি’অর পুরস্কারের তালিকায় লিওনেল মেসি শীর্ষে থাকলেও ফ্রেঞ্চম্যান বেনজেমা হয়েছেন চতুর্থ। কিন্তু সমর্থকদের কাছে সেরা ৩৩ বছর বয়সী বেনজেমা ভক্তদের ভালবাসা ও আস্থার প্রতিদান প্রতি ম্যাচে দিয়েই চলেছেন। আনচেলত্তি অবশ্য প্রত্যাশা করছেন আগামী মৌসুমে এই পুরস্কার পাবার দৌঁড়ে এখন থেকেই এগিয়ে রয়েছেন বেনজেমা। আর তা পেতে হলে লা লিগা কিংবা চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাটা জরুরী। 
নতুন কোচ জাভি হার্নান্দেজের অধীনে বার্সেলোনা নিজেদের পুনর্গঠনের কাছে হাত দিয়েছে, এ্যাথলেটিকো মাদ্রিদ রক্ষনভাগের দূর্বলতা কাটিয়ে উঠতে পারছে না- এই সুযোগগুলো কাজে লাগিয়ে রিয়াল মাদ্রিদ বর্তমানে স্পেনে স্পষ্টভাবেই ফেবারিট হয়ে উঠেছে। গত সপ্তাহে গ্যালাকটিকোরা সেভিয়াকে ২-১ গোলে পরাজিত করেছে। আগামী দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ তৃতীয় ও দ্বিতীয় স্থানে থাকা রিয়াল সোসিয়েদাদ ও এ্যাথলেটিকো মাদ্রিদ। এই দুই ম্যাচে জয়ী হতে পারলে রিয়ালকে ধরা বেশ কঠিনই হয়ে যাবে। 
আনচেলত্তি বলেছেন, ‘টানা সাত ম্যাচে জয়ী হওয়ায় মোটেই ভাগ্যের ব্যপার না। এটাই রিয়াল মাদ্রিদের চরিত্র। আমরা যখন নিজেদের যোগ্যতা দিয়ে জিততে পারিনা তখন অন্য অস্ত্র ব্যবহার করি।’
কালকের ম্যাচে এ্যাথলেটিক বেশ কিছু ভাল সুযোগ হাতছাড়া করেছে। লম্বা একটি পাস থেকে ইনাকি উইলিয়ামসের শট পোস্টের বাইরে দিয়ে চলে যায়। ডেভিড আলাবার একটি ব্যাক পাসে বল পেয়ে আবারো উইলিয়ামস থিবাট কুর্তোয়াকে পরাস্ত করতে পারেননি। ম্যাচের সবচেয়ে সহজ সুযোগটি পেয়েও রাওল গার্সিয়া মাত্র তিন গজ দুর থেকে গোল করতে ব্যর্থ হন। তার হেড সহজেই তালুবন্দী করেন কোর্তোয়। ভিনিসিয়াস জুনিয়র বামদিক থেকে লুকা মড্রিচের সাথে বল আদান প্রদান করে মার্কো আসেনসিওকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু আসেনসিওর কার্লিং শট আবারো মড্রিচের কাছে ফিরে আসে। ৪০ মিনিটে ফিরতি শট থেকে বেনজেমা দলকে এগিয়ে দেন। 
রিয়ালের তুলনায় দ্বিতীয়ার্ধেও এ্যাথলেটিক ভাল খেলেছে। গার্সিয়ার শট লুকাস ভাসকুয়েজ কোনমতে রুখে দেন। এরপর ওইহান সানচেকে হতাশ করেন কুর্তোয়া। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন