BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২১, ১৬:৩৬

টানা ১৪ ম্যাচে জয়বিহীন নিউক্যাসল

লন্ডন, ১ ডিসেম্বর ২০২১ (বাসস) : এক গোলে এগিয়ে থেকেও প্রিমিয়ার লিগে কাঙ্খিত জয়ের  দেখা পায়নি নিউক্যাসল ইউনাইটেড। লিগ টেবিলের তলানির আরেক দল নরউইচ সিটির সাথে ১-১ গোলে ড্র করে টানা ১৪ ম্যাচে জয়বিহীন থাকলো ইংল্যান্ডের উত্তরপূর্বাঞ্চলীয় ক্লাবটি। এই ড্রয়ে ১৪ ম্যাচে ৭টি ড্রসহ ৭ পয়েন্ট নিয়ে তলানির থেকে উঠতে পারলো না নিউক্যাসল। নীচের দিক থেকে তৃতীয় স্থানে থাকা নরউইচের সংগ্রহ ১০ পয়েন্ট।
চলতি মৌসুমে  চতুর্থ দল হিসেবে প্রিমিয়ার লিগে প্রথম ১৪ ম্যাচে একটিও জয়ের দেখা পায়নি নিউক্যাসল। লিগের পরিস্যংখান অনুযায়ী এর আগে ১৯৯৩-৯৪ মৌসুমে সুইনডোন, ২০১২-১৩ মৌসুমে কুইন্স পার্ক রেঞ্জার্স ও গত মৌসুমে শেফিল্ড ইউনাইটেড ব্যর্থতার এই রেকর্ড গড়েছিল। সবগুলো দলই শেষ পর্যন্ত রেলিগেশনে নেমে গিয়েছিল। 
ঘরের মাঠ সেন্ট জেমস পার্কে নরউইচের বিপক্ষে ম্যাচটি কার্যত নিউক্যাসলের সামনে সবচেয়ে ভাল সুযোগ ছিল। যদিও টিমু পুক্কিকে ফাউলের অপরাধে ম্যাচের ৯ মিনিটেই সেন্টার ব্যাক কিয়ারান ক্লার্ক লাল কার্ড দেখে মাঠ ত্যাগে বাধ্য হলে ১০ জনের দলে পরিণত হয় নিউক্যাসল। এর ফলে এডি হাউয়ের দল কিছুটা হলেও চাপে পড়ে। যদিও একজন কম নিয়েও নিউক্যাসল আরো বেশী বিপদজনক হয়ে উঠে। তারই ধারাবাহিকতায় ৬১ মিনিটে স্পট কিক থেকে ক্যালুম উইলসন স্বাগতিকদের এগিয়ে দেন। ডি বক্সের ভিতর ফেডেরিকো ফার্নান্দেজের হেড নরউইচের স্কটিশ মিডফিল্ডার বিলি গিলমোরের হাতে লাগলে পেনাল্টি উপহার পায় নিউক্যাসল। ৭৯ মিনিটে পুক্কি বাম পায়ের জোড়ালো ভলিতে সমতা ফেরান। 
ম্যাচ শেষে নিউক্যাসেল মিডফিল্ডার জোনো শিভলে বলেছেন, ‘আমরা দারুন একটি সুযোগ হাতছাড়া করেছি। পুরো ম্যাচে আমরা দারুনভাবে তাদের প্রতিরোধ করেছি। প্রত্যেকেই নিজ নিজ জায়গা থেকে চেষ্টা করেছে। শুরুতেই লাল কার্ডের কারনে আমরা অনেকটাই পিছিয়ে পড়ি।’
নিউক্যাসলের থেকে দুই ম্যাচ কম খেলা বার্নলি দুই পয়েন্ট এগিয়ে নরউইচের পরের অবস্থানে রয়েছে। 
দিনের আরেক ম্যাচে শেষ মুহূর্তের পেনাল্টিতে ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়েছে লিডস। ব্রাজিলিয়ান উইঙ্গার রাফিনহার ঠান্ডা মাথার পেনাল্টিতে স্টপেজ টাইমের তৃতীয় মিনিটে লিডসের জয় নিশ্চিত হয়। এই জয়ে মার্সেলো বিয়েসলার দল রেলিগেশন জোন থেকে পাঁচ পয়েন্ট উপরে রয়েছে। অন্যদিকে কোচ প্যাট্রিক ভিয়েরার অধীনে লিগে প্যালেসের এটি টানা দ্বিতীয় পরাজয়। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন