BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ ডিসেম্বর ২০২১, ১৬:৩১

অ্যাশেজে নির্ভিক ক্রিকেট খেলতে চান বাটলার

সিডনি, ১ ডিসেম্বর, ২০২১ (বাসস) : আর এক সপ্তাহ পরই শুরু হচ্ছে  ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মধ্যকার ঐতিহ্যবাহী  অ্যাশেজ সিরিজ। আসন্ন অ্যাশেজে নির্ভিক ক্রিকেট খেলতে চান ইংল্যান্ডের অধিনায়ক জশ বাটলার। তিনি জানান, একটি টেস্ট ছাড়া  অস্ট্রেলিয়ার মাটিতে প্রথম শ্রেনীর কোন ম্যাচ না বাটলার আক্রমনাত্মক ক্রিকেট খেলতে চান।
এ বছর ইংল্যান্ডের বেশ কয়েকটি টেস্ট ম্যাচে খেলেননি বাটলার। নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ ও  ওভালে ভারতের বিপক্ষে টেস্টটি খেলেননি তিনি। আইপিএলের কারনে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি তার। ভারতের বিপক্ষে পাঁচ ইনিংসে মাত্র ৭২ রান করেছিলেন তিনি।
অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজটি চ্যালেঞ্জিং হবে বলে মনে করেন বাটলার। তবে ভয়ডরহীন ক্রিকেট খেলতে চান তিনি।
তিনি বলেন, ‘একজন খেলোয়াড় হিসেবে এই মুহূর্তে আমি ভয়ডরহীন থাকার এবং সুযোগটি লুফে নেওয়ার চেষ্টা করছি। জানি, নিজের  সেরার কাছাকাছিও পৌঁছাতে পারি তাহলে ভালো কিছু হতে পারে।’
গেল মাসে শেষ হয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। কোয়ারেন্টিন শেষে ইংল্যান্ডের খেলোয়াড়দের দ্বিতীয় গ্রুপের স্কোয়াডে যোগ দিয়েছেন বাটলার। তবে ইংল্যান্ডের প্রস্তুতি ভালো হচ্ছে না। বৃষ্টির কারনে নিজেদের মধ্যে প্রথম প্রস্তুতি ম্যাচে মাত্র ২৯ ওভার খেলা হয়।
তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ নিয়ে রোমাঞ্চিত বাটলার। কারন প্রথমবারের মত অস্ট্রেলিয়ায় টেস্ট খেলবেন বাটলার। তিনি বলেন, ‘সত্যি বলতে, আমার হারানোর কিছু নেই। গত বছর (মৌসুম) এখন অতীত। ভালো-খারাপ  সময় সবার ক্যারিয়ারেই থাকে। এই প্রথম আমি অস্ট্রেলিয়ায় অ্যাশেজ সিরিজ খেলতে যাচ্ছি, তাই সব রকম চ্যালেঞ্জ নেওয়ার জন্য আমি দৃঢ়প্রতিজ্ঞ। ভালো-খারাপ যাই হোক না কেন, আমি রোমাঞ্চিত।’
অস্ট্রেলিয়ার বিপক্ষে এখন পর্যন্ত ১০টি টেস্ট খেলেছেন বাটলার। সবগুলো ঘরের মাটিতে। কিন্তু পারফরমেন্স ভালো করতে পারেননি তিনি। ১৮ ইনিংসে ২০ দশমিক ৫০ গড়ে ৩৬৯ রান করেছেন বাটলার। মাত্র একটি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন