BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩০ নভেম্বর ২০২১, ০৯:৪৯

আট সপ্তাহের জন্য মাঠের বাইরে নেইমার

প্যারিস, ৩০ নভেম্বর ২০২১ (বাসস) : এ বছর আর মাঠে নামা হচ্ছেনা প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের। রোববার সেইন্ট-এতিয়েনের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে শেষ মুহূর্তে বাম গোঁড়ালির গুরুতর ইনজুরিতে পড়ে মাঠের বাইরে চলে গেছেন নেইমার। পুরোপুরি সুস্থ হয়ে উঠতে ছয় থেকে আট সপ্তাহ সময় লাগতে পারে বলে পিএসজি থেকে নিশ্চিত করা হয়েছে। ম্যাচটিতে পিএসজি ৩-১ গোলে জয়ী হয়েছে। 
এক বিবৃতিতে পিএসজির পক্ষ থেকে বলা হয়েছে, ‘গত রাতে বিভিন্ন পরীক্ষার পর নেইমারের বাম গোঁড়ালির লিগামেন্টে ইনজুরি ধরা পড়েছে। আগামী ৭২ ঘন্টার মধ্যে এ ব্যপারে  আরো বিস্তারিত জানা যাবে।’
এবারের মৌসুমে পিএসজির হয়ে নেইমার ১৫ ম্যাচের মধ্যে ১৩টিতে মূল একাদশে খেলেছেন। ফ্রান্সে আসার পর থেকেই গত চার বছর বিভিন্ন ইনজুরিতে ক্যারিয়ার ক্ষতিগ্রস্থ হয়েছে নেইমারের। রোববার সেইন্ট-এতিয়েনের মাঠে একেবারে শেষ মুহূর্তে তার এই ইনজুরি সত্যিই হতাশাজনক। নিজের টুইটার এ্যাকাউন্টে সোমবার পোস্ট করা এক ভিডিওতে দেখা যাচ্ছে নেইমার বাম পায়ে প্রেসোথেরাপি বুট পড়ে আছেন। এর আগে ম্যাচের দিন ইন্সটাগ্রামে লিখেছিলেন, ‘এটা একজন ক্রীড়াবিদের জীবনে সত্যিই দারুন এক দূর্ভাগ্যের অধ্যায়। আমার জীবনে প্রায়ই এই মুহূর্তগুলো আসছে। বারবারই আমি তা কাটিয়ে সামনে এগিয়ে গেছি। আশা করছি এবারও আরো বেশী শক্তিশালী ও সাহস নিয়ে মাঠে ফিরতে পারবো।’
ধারণা করা হচ্ছে ফেব্রুয়ারির মাঝামাঝি নাগাদ চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬’র ম্যাচে নেইমার দলে ফিরতে পারবেন। গ্রুপ-এ’র রানার্স-আপ হিসেবে ম্যানচেস্টার সিটির পিছনে থেকে পিএসজি ইউরোপীয়ান প্রতিযোগিতার নক আউট পর্ব নিশ্চিত করেছে।  
লিগ ওয়ানে ১৫ ম্যাচ শেষে ১৩ জয়ে ৪০ পয়েন্টসহ রেনের থেকে ১২ পয়েন্ট এগিয়ে মরিসিও পোচেত্তিনোর দল টেবিলের শীর্ষে অবস্থান করছে। 
এদিকে নেইমারের দল ব্রাজিলও ইতোমধ্যেই বাছাইপর্ব পার করে কাতার বিশ্বকাপের মূল মঞ্চের টিকিট নিশ্চিত করেছে। যদিও বাছাইপর্বে ব্রাজিলের এখনো কয়েকটি ম্যাচ বাকি রয়েছে। আগাশী ২৭ জানুয়ারি ও ১ ফেব্রুয়ারি ইকুয়েডর ও প্যারাগুয়ের বিপক্ষে ব্রাজিলের পরবর্তী ম্যাচগুলোতে নেইমারকে দেখা যাচ্ছেনা। 
বুধবার ঘরের মাঠে নিসের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচকে সামনে রেখে ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন মার্কো ভেরাত্তি। থাইয়ের ইনজুরির কারনে পিএসজির গত দুই ম্যাচে খেলতে পারেননি এই ইতালিয়ান মিডফিল্ডার।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন