BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২১, ১৩:৫৩

ভ্যালেন্সিয়ার মাঠে রিয়ালকে দারুন এক জয় উপহার দিলেন ভিনি-বেনজেমা

মাদ্রিদ, ২০ সেপ্টেম্বর ২০২১ (বাসস) : ম্যাচের শেষভাগে তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে রিয়াল মাদ্রিদকে লা লিগায় দারুন এক জয় উপহার দিয়েছেন ভিনিসিয়াস জুনিয়র ও করিম বেনজেমা। রোববার মেস্তালা স্টেডিয়ামে পিছিয়ে পড়েও ভ্যালেন্সিয়াকে ২-১ গোলে পরাজিত করে পূর্ণ তিন পয়েন্ট অর্জন করেছে গ্যালাকটিকোরা। 
৬৬ মিনিটে ফরোয়ার্ড হুগো ডুরোর লো স্ট্রাইকে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। গত মৌসুমে গেতাফের এই স্ট্রাইকার ধারে রিয়াল মাদ্রিদে খেলার পর এ বছর ভ্যালেন্সিয়ায় ধারে খেলতে এসেছেন। ৮৬ মিনিটে ব্রাজিলিয়ান তরুণ ভিনিসিয়াসের ডিফ্লেকটেড স্ট্রাইকে সমতা ফেরায় রিয়াল। এরপরর ৮৮ মিনিটে ভিনিসিয়াসের ক্রসে বেনজেমার হেডে রিয়ালের জয় নিশ্চিত হয়। 
ম্যাচ শেষে উচ্ছসিত ২১ বছর বয়সী ভিনিসিয়াস বলেছেন, ‘এখানে আসাটা কখনই সহজ নয়। বিশেষ করে প্রথমে গোল হজম করার পর সবকিছুই মনে হয়েছিল আমাদের নিয়ন্ত্রনের বাইরে চলে যাচ্ছে। কিন্তু আমরা ম্যাচ ছেড়ে দেইনি। দারুন এই জয়ের কৃতিত্ব দলের সবার। আজ সঠিক সময়ে সঠিক কাজটাই আমরা করতে পেরেছি, আর এতেই সাফল্য এসেছে।’
সপ্তাহের মাঝামাঝিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম ম্যাচে ইন্টার মিলানের বিপক্ষে ১-০ গোলের জয়ের ম্যাচটিতেও আরেক ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রডরিগো ৮৯ মিনিটে জয়সূচক গোলটি করেছিলেন। 
নতুন কোচ হোসে বোরডালাসের অধীনে এবারের মৌসুমের শুরুটা ভালভাবেই করেছিল ভ্যালেন্সিয়া। ম্যাচের শুরুতেই অধিনায়ক হোসে গায়ার ইনজুরির কারনে ছিঠকে পড়ার ঘটনায় হোঁচট খায় ভ্যালেন্সিয়া। গত মৌসুমে রিয়ালের বিপক্ষে হ্যাটট্রিক করা মিডফিল্ডার কার্লোস সোলার ১৫ মিনিটে ইনজুরির কারনে মাঠত্যাগে বাধ্য হলে স্বাগতিকদের সমস্যা আরো বেড়ে যায়।  ২৩ মিনিটে রাইট ব্যাক থিয়েরি কোরেইরাও ইনজুরিতে পড়ে মাঠত্যাগ করেন। কিন্তু তারপরেও নিজেদের আত্মবিশ্বাস ধরে রেখে রিয়ালের উপর অনেকটাই চড়াও হয়ে খেলতে থাকে ভ্যালেন্সিয়া। তার ফলও পেয়ে যায় ৬৬ মিনিটে। ডুরোর ভলি আটকানোর সাধ্য ছিলনা রিয়াল গোলরক্ষক থিবাট কোর্তোয়ার। এক গোলে পিছিয়ে থাকা অপ্রতিরোধ্য ভ্যালেন্সিয়াকে আটকাতে রীতিমত হিমশিম খেতে হয়েছে রিয়াল রক্ষনভাগকে। কিন্তু শেষ ১০ রিয়াল তাদের যোগ্যতার প্রমান দিয়েছে। মৌসুমের পঞ্চম গোল করে ভিনি প্রথমে দলকে সমতা উপহার দেন। তার পথ অনুসরণ করে গত সপ্তাহে সেল্টা ভিগোর বিপক্ষে হ্যাটট্রিক করা বেনজেমা মৌসুমের ষষ্ঠ গোল করে দলের জয় নিশ্চিত করেন। 
ম্যাচ শেষে ডুরো বলেছেন, ‘ম্যাচটি সত্যিই কঠিন ছিল। শুরুতে দুটি ইনজুরি আমাদের বেশ পিছিয়ে দিয়েছিল। কিন্তু তারপরেও আমরা এগিয়ে যাবার পথ খুঁজে পেয়ে তা কাজে লাগাই। আজকের ম্যাচে অন্তত ড্র করতে না পারাটা সত্যিই হতাশাজনক।’
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন