বাসস
  ১০ জানুয়ারি ২০২৩, ১৪:৩৭

বরিশালে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

বরিশাল, ১০ জানুয়ারি, ২০২৩ (বাসস) : জেলায় আজ  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করা হয়। এ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল সিটি কর্পোরেশন, মহানগর ও জেলা আওয়ামীলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মহিলালীগ, স্বেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। 
এছাড়াও আজ সকাল ১০ টায় জেলা ও মহানগর দলীয় কার্যলয়ের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়।
এ সময় মহানগর আওয়ামীলীগ সভাপতি ও বরিশাল জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড,একে.এম জাহাঙ্গীর হোসাইনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য ও বরিশাল জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক এ্যাড,তালুকদার মোঃ ইউনুস।
এ সময় বক্তারা বলেন, ২৫ মার্চ কালো রাতের পূর্বেই বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা ঘোষণা করেছিলেন। ১৬ ডিসেম্বরে এদেশ পাকিস্তানী হানাদার মুক্ত করার মাধ্যমে স্বাধীন হলেও আমরা ১০জানুয়ারী জাতির জনক বঙ্গবন্ধু বাংলার মাঠিতে পা রাখার মাধ্যমে স্বাধীনতার পূর্ণতা অর্জন করেছিলাম।
এসময় আরো বক্তব্য রাখেন, বিসিসি প্যানেল মেয়র, গাজী নাঈমুল হাসান লিটু, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি সৈয়দ আনিছুর রহমান, মহানগর ছাত্রলীগ যুগ্ম আহবায়ক মাইনুল ইসলাম।
উপস্থিত ছিলেন মহানগর আওয়ামীলীগ সহ-সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, এ্যাড, আফজাল হোসেন, জেলা শ্রমীকলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান হাওলাদার।
এর পূর্বে শহীদ সোহেল চত্বরের জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যলয় সংলগ্ম বঙ্গবন্ধুর প্রতিকৃতি প্রথমে সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর পক্ষে শ্রদ্ধা নিবেদন করে প্যানেল মেয়র গাজী নাঈমুল হাসান লিটু,প্যানেল মেয়র ও বরিশাল আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাড, রফিকুল ইসলাম খোকন (মামা খোকন),প্যানেল মেয়র আয়শা তৌহিদা লুনা প্রমুখ।
পরে বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য এ্যাড,তালুকদার মোঃ ইউনুসের নেতৃত্বে জেলার বিভিন্ন নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করে। মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড একে.এম জাহাঙ্গীর হোসাইনের নেতৃত্বে পুস্পস্তবক অর্পণ করে বিভিন্ন নেতৃবৃন্দ।
এছাড়াও জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়