বাসস
  ০৭ এপ্রিল ২০২৪, ২০:১৭

মেহেরপুরে প্রধানমন্ত্রীর ঈদ উপহার হিসাবে ভিজিএফ’র চাল পাচ্ছে ৬৭ হাজার পরিবার

মেহেরপুর, ৭ এপ্রিল ২০২৪ (বাসস): জেলায় আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে পরিবার প্রতি ১০ কেজি করে ভিজিএফ-এর চাল পাচ্ছে ৬৭ হাজার ৪২২ টি দুস্থ ও হতদরিদ্র পরিবার। 
জেলা প্রশাসনের সহকারি কমিশনার ও জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মোছা. রনী খাতুন জানান, জেলার ২২ টি ইউনিয়ন ও দু’টি পৌরসভার উপকারভোগীদের মধ্যে এ চাল বিতরণ করা হচ্ছে।  
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা জানান, ২০২৩-২৪ অর্থবছরের আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ ও হতদরিদ্র পরিবারের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় জেলার তিনটি উপজেলার ২২ টি ইউনিয়নের ৫৯ হাজার ৭২০ টি পরিবারের মাঝে ৫৯৭ দশমিক ২০ মেট্রিকটন চাল ও ২টি পৌরসভার সাতহাজার ৭০২ টি পরিবারের জন্য ৭৭ দশমিক ০২ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে। 
তিনি জানান, উপকারভোগীদের মধ্যে মেহেরপুর সদর উপজেলার ৭ টি ইউনিয়নে ১১ হাজার ৬৫০ টি পরিবারের জন্য ১১৬ দশমিক ৫০ মেট্রিক টন, গাংনী উপজেলার ৯ টি ইউনিয়নে ৪৩ হাজার ৬৫ টি পরিবারের জন্য ৪৩০ দশমিক ৬৫ মেট্রিক টন, মুজিবনগর উপজেলার ৪ টি ইউনিয়নে পাঁচহাজার ৫ টি পরিবারের জন্য ৫০ দশমিক ০৫ মেট্রিক টন, মেহেরপুর পৌরসভার (ক-শ্রেনী) চারহাজার ৬২১ টি পরিবারের জন্য ৪৬ দশমিক ২১০ মেট্রিক টন  চাল ও গাংনী পৌরসভার (খ-শ্রেনী) তিনহাজার ৮১ টি পরিবারের জন্য ৩০ দশমিক ৮১ মেট্রিক টন চাল বরাদ্দ পাওয়া গেছে।
মেহেরপুরের জেলা প্রশাসক মো. শামীম হাসান বলেন, ঈদে বিভিন্ন সহযোগিতার পাশাপাশি ভিজিএফ কার্ডের মাধ্যমে প্রতিটি দুস্থ ও অসহায় পরিবারকে ১০ কেজি করে চাল দিচ্ছেন সরকার।  প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার পেয়ে উপকারভোগী পরিবারগুলো খুব খুশি। জেলা প্রশাসনের কঠোর নজরদারির মাধ্যমে এসব চাল বিতরণ করা হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়