BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ২০:২৯

রাশিয়ায় স্কুলে বন্দুকধারীর গুলিতে ৭ শিশুসহ ১৩ জন নিহত

মস্কো, ২৬ সেপ্টেম্বর, ২০২২ (বাসস ডেস্ক) : মধ্য রাশিয়ার ইজেভস্ক নগরীর একটি স্কুলে বন্দুকধারীর গুলিতে ৭ শিশুসহ অন্তত ১৩ জন নিহত হয়েছে। সোমবার তদন্তকারীরা একথা জানান। সাম্প্রতিক বছরগুলিতে স্কুলে গুলির ভয়াবহ সিরিজ হামলার সর্বশেষ ঘটনা এটি। খবর এএফপি’র।
রাশিয়ার তদন্ত কমিটি একটি বিবৃতিতে বলেছে, “ছয়জন প্রাপ্তবয়স্ক ও সাতজন নাবালক শিশুসহ  মোট ১৩ জন এই হামলায় নিহত হয়েছে”। বিবৃতিতে বলা হয়, হামলায় ১৪ শিশু এবং ৭ জন  প্রাপ্তবয়স্ক আহত হয়েছে। কর্তৃপক্ষ এর আগে নয়জন নিহতের ঘোষণা দিয়েছিল।
হামলাকারী আত্মহত্যা করেছে উল্লেখ করে তদন্তকারীরা বলেন, নিহতদের মধ্যে দুই নিরাপত্তারক্ষী ও দুইজন শিক্ষক রয়েছেন। খবর এ এফপি’র।
তদন্তকারীরা জানায়, নাৎসি প্রতীক ও কালো টপ পরিহিত হামলাকারীর সাথে কোনো পরিচয়পত্র ছিল না, তবে তার পরিচয় জানার জন্য অনুসন্ধান চলছে । ঘটনাস্থলে উদ্ধার ও চিকিৎসা কর্মীদের কাজ করতে দেখা  গেছে। সংবাদ সংস্থাগুলোর বরাত দিয়ে রাশিয়ার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আহতদের সাহায্য করার জন্য ঘটনাস্থলে ১৪টি অ্যাম্বুলেন্স দল কাজ করছে। এই অঞ্চলে বৃহস্পতিবার পর্যন্ত  শোক পালনের ঘোষণা দেওয়া হয়েছে।
মস্কো থেকে প্রায় এক হাজার কিলোমিটার পূর্বে অবস্থিত রাশিয়ার উদমুর্ট প্রজাতন্ত্রের আঞ্চলিক রাজধানী ইজেভস্ক নগরীর জনসংখ্যা প্রায় সাড়ে ৬ লক্ষ। রাশিয়ার স্কুলে এর আগে সর্বশেষ বড় গুলি হামলা হয় গত এপ্রিলে। ওই ঘটনায় একজন শিক্ষক ও দুই শিশু নিহত হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়