BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ সেপ্টেম্বর ২০২২, ২০:২৩

খেরসন  হোটেল হামলায় দুজন নিহত

মস্কো, ২৫ সেপ্টেম্বর, ২০২২ (বাসস ডেস্ক) : অধিকৃত ইউক্রেনের দক্ষিণাঞ্চলীয় খেরসন নগরীতে রোববার একটি হোটেলে ক্ষেপণাস্ত্র হামলা চালিয়ে সাবেক একজন আইন প্রণেতাসহ দুই ব্যক্তিকে হত্যার জন্য কিয়েভের বাহিনীকে অভিযুক্ত করেছে রুশপন্থী কর্তৃপক্ষ। রুশ-নিয়ন্ত্রিত আঞ্চলিক প্রশাসন এক বিবৃতিতে বলেছে,“আজ, স্থানীয় সময় আনুমানিক ভোর সাড়ে ৫টায় ইউক্রেনের সশস্ত্র বাহিনী খেরসনের প্লে হোটেলে একটি ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করেছে।” খবর এএফপি’র।
বিতৃতিতে বলা হয়, প্রাথমিক তথ্য অনুযায়ী, এই সন্ত্রাসী কর্মকান্ডে দুইজন নিহত হয়েছেন। উদ্ধারকর্মীরা এখনও ধ্বংসস্তুপের ভেতর থেকে ক্ষতিগ্রস্থদের সন্ধানে চিরুনি অভিযান চালিয়ে যাচ্ছেন। আঞ্চলিক কর্মকর্তা কিরিল স্ট্রেমাসভ বলেছেন, নিহতদের মধ্যে রুশপন্থী সাবেক ইউক্রেনের আইনপ্রণেতা ওলেক্সি জোরাভকোও রয়েছেন। কর্তৃপক্ষ জানিয়েছে, রুশ মিডিয়ার সাংবাদিকরা হোটেলে থাকা অবস্থায় ক্ষেপণাস্ত্রটি যখন আঘাত হানে। রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল আরটির প্রকাশিত ছবিতে কয়েকজন ক্যামেরাম্যানকে ধ্বংসস্তূপ থেকে বের করে আনতে দেখা গেছে।
খেরসনসহ ইউক্রেনের চারটি অঞ্চলে মস্কোপন্থী কর্তৃপক্ষ রাশিয়ায় যোগদানের বিষয়ে গণভোট নেয়ায় তারা সেখানে আসেন। কিয়েভ এবং এর পশ্চিমা মিত্ররা মঙ্গলবার ওই গনভোটকে  অবৈধ বলে নিন্দা করেছে।
ফেব্রুয়ারিতে সংঘাত শুরু হওয়ার পরপরই খেরসন রুশ সৈন্যদের দখলে যায়। নগরীটি এমন একটি এলাকায় অবস্থিত যেখানে ইউক্রেন বাহিনী বড় আকারের পাল্টা হামলা চালিয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়