BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৫ জানুয়ারি ২০২২, ২১:৫৫

চীনের দক্ষিণাঞ্চলীয় ঝুহাই নগরীতে ওমিক্রন শনাক্ত

বেইজিং, ১৫ জানুয়ারি, ২০২২ (বাসস ডেস্ক) : চীনের দক্ষিণাঞ্চলীয় ঝুহাই নগরীতে কমপক্ষে ৭ জনের দেহে ওমিক্রন সংক্রমন শনাক্ত হওয়ার পর শনিবার বিভিন্ন রুটে বাস চলাচল স্থগিত এবং বাসিন্দাদের নগরী ছেড়ে না যাওয়ার জন্য সতর্ক করা হয়েছে।
ম্যাকাও সীমান্তবর্তী উপকূলীয় নগরী ঝুহাই জানিয়েছে, পার্শ্ববর্তী একটি নগরীতে ওমিক্রন সংক্রমন শনাক্ত হওয়ার কারণে গণপরীক্ষা শুরু করার পর শুক্রবার সেখানে হালকা অসুস্থ একজন ও উপসর্গহীন ছয়জন রোগীর দেহে ওমিক্রন শনাক্ত হয়েছে। খবর এএফপি’র।
বেশ কয়েকজন ওমিক্রন আক্রান্ত হওয়ার ফলে চীন করোনভাইরাস প্রাদুর্ভাব রোধের জন্য লড়াই করছে। এদিকে, আগামী মাসে বেইজিং শীতকালীন অলিম্পিকের আগে চীন ভাইরাসের বিরুদ্ধে সতর্কতা জোরদার করেছে।  
দেশ জুড়ে লাখ লাখ লোককে বাড়িতে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গত কয়েক সপ্তাহে বেশ কিছু অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে এবং কারখানাগুলো বন্ধ রাখা হয়েছে।  
ঝুহাই নগরীর কর্মকর্তারা প্রয়োজন না হলে নগরী ত্যাগ করা থেকে বিরত থাকতে নাগরিকদের প্রতি আহ্বান জানিয়েছে। কোন ব্যক্তি প্রয়োজনে ২৪ ঘন্টা আগে কোভিড পরীক্ষায় নেতিবাচক ফলাফল পেলে নগরী ছাড়তে পারবে।
সপ্তাহের শুরুতে প্রতিবেশী ঝোংশান নগরীতে কোভিড সংক্রমন শনাক্ত হওয়ার পরে শুক্রবার ২৪ লাখ জনসংখ্যার নগরীতে গণ পরীক্ষা শুরু হয়েছে।
চীন শনিবার ১০৪ জনের দেহে কোভিড-১৯ শনাক্ত হওয়ার কথা জানিয়েছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন