BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ জুলাই ২০২১, ১৪:২৯

নাটোরে ৫০ শয্যা নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কার্যক্রম শুরু হচ্ছে

নাটোর, ২৭ জুলাই, ২০২১ (বাসস) : জেলার নবগঠিত নলডাঙ্গা উপজেলায় ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। আজ মঙ্গলবার বেলা ১২টায় প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত হাসপাতাল ভবনের উদ্বোধন করেন  প্রধান অতিথি নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। 
অনুষ্ঠানে প্রধান অতিথি  বলেন, বিশ্বের অন্যতম সফল সরকার প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের সাধারণ মানুষের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশের অভুতপূর্ব উন্নয়নের পাশাপাশি বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর সংক্রমণ নিয়ন্ত্রণে জীবন ও জীবিকার সমন্বয়ে তিনি কার্যকর সকল পদক্ষেপ গ্রহণ করেছেন। করোনাকালীন সময়ে বিভিন্ন পেশাজীবীদের প্রণোদনা ও অনুদান প্রদান এবং মানবিক সহায়তা প্রদান অব্যাহত আছে। মহামারির শুরুতেই কোভিড-১৯ প্রতিরোধে বিনামূল্যে টিকাদান কার্যক্রম শুরু করা হয় এবং পর্যায়ক্রমে টিকা গ্রহণে উপযোগী দেশের সকল মানুষকে টিকাদান কার্যক্রমের আওতায় আনা হচ্ছে। সরকারী হাসপাতালগুলোতে কোভিড-১৯ চিকিৎসাসহ সর রকমের স্বাস্থ্য সেবার মান বাড়াতে কাজ করছে সরকার। সব রকমের সেবা এখন জনগনের দোর-গোড়ায় পৌঁছে দেয়া হচ্ছে।
জেলা প্রশাসক শামীম আহমেদ হাসপাতাল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে বলেন, হাসপাতালটিতে কোভিড-১৯ নমুনা পরীক্ষা ও টিকাদান কার্যক্রম চালু এবং গুণগতমানের সাধারণ চিকিৎসা সেবা নিশ্চিত করতে সকল প্রশাসনিক পদক্ষেপ গ্রহণ করা হবে। 
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি এডভোকেট সিরাজুল ইসলামসহ জনপ্রতিনিধি ও সরকারী কর্মকর্তাবৃন্দ।
ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ মাহবুবুর রহমান জানান, আগামীকাল বুধবার থেকে ৫০ শয্যা নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগের চিকিৎসা সেবার কার্যক্রম শুরু করা হচ্ছে। কোভিড-১৯ নমুনা পরীক্ষা ও টিকাদান এবং অন্যান্য চিকিৎসা সেবার কার্যক্রম আগামী এক সপ্তাহের মধ্যে শুরু করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।
নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ বাস্তবায়নকারী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মীর মোহম্মদ আব্দুল হান্নান বাসস’কে জানান, তিন একর জমির উপরে ২৬ কোটি ৮৭ লাখ ৮৭ হাজার টাকা ব্যয়ে পাঁচতলা বিশিষ্ট ফাউন্ডেশনের উপরে চারতলার হাসপাতাল ভবন ছাড়াও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বাসভবন, চারতলার আবাসিক মেডিকেল অফিসার ও বিশেষজ্ঞ চিকিৎসকবৃন্দের বাসভবন, মেডিকেল অফিসারবৃন্দ ও ষ্টাফ নার্সের বাসভবন, মেডিকেল অফিসার ও ষ্টাফ নার্সের ডরমিটরি, গ্যরেজ কাম ড্রাইভার কোয়ার্টার, অভ্যন্তরিণ বৈদ্যুতিক কাজসহ একটি সাব-ষ্টেশন, আসবাবপত্র সরবরাহ এবং ভূমি উন্নয়নসহ সীমানা প্রাচীর।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন