বাসস
  ১৮ ডিসেম্বর ২০২২, ২১:৫০
আপডেট  : ১৮ ডিসেম্বর ২০২২, ২১:৫৬

বিশ্বকাপ ভক্তদের ভিড়ের কারণে এক ঘন্টা বন্ধ ছিল দোহার মেট্রো স্টেশন

দোহা, ১৮ ডিসেম্বর, ২০২২ (বাসস/এএফপি) : বিশ্বকাপ ফাইনালের আগে রোববার প্রায় এক ঘন্টা বন্ধ ছিল দোহার প্রধান মেট্রো স্টেশন। পুলিশ জানায় বিশ্বকাপগামী ফুটবল ভক্তদের ভিড়ের কারণে স্টেশনের গেইট বন্ধ রাখতে হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানায়, মসিরেব স্টেশনে আকিষ্মকভাবে বেড়ে যাওয়া ভির  সমলাতে হিমশিম খেতে হয় নিরাপত্তাকর্মীদের। এটি ছিল তিন লাইনের ব্যস্ততম মিলন স্থল। এ সময় স্টেশনের স্টাফরা মানুষের ভীড় নিয়ন্ত্রনের জন্য স্টেশনে মানুষের প্রবেশ সিমিত করার চেস্টা করেও ব্যর্থ হয়। কিন্তু লোকজন ব্যারিকেট ভেঙ্গে ভেতরে ঢুকে পড়ে।  পরে বন্ধ করে দেয়া হয় স্টেশনের প্রবেশ পথ।
শতশত ভক্তের ভির  ঠেলে নিজের দুই সন্তানকে নিয়ে বেরিয়ে আসা ফাতিমা ইসমাইল বলেন,‘ হঠাৎ করেই শত শত ভক্ত প্লটফর্মের সিঁড়ি বেয়ে নামার চেস্টা করছিল। পরিস্থিতি ভীতিকর হয়ে উঠে। যদিও কাউকে আমি আহত হতে দেখিনি।’
এসব লোকের বেশীরভাগ ফ্যান জোনে যাবার জন্য ট্রেন ধরার চেস্টা করছিল। যেখানে আর্জেন্টিনা বনাম ফ্রান্সের মধ্যকার ফাইনাল ম্যাচ প্রদর্শনের জন্য স্থাপন করা হয়েছে জায়ান্ট স্ক্রিন। হাজার হাজার লোক আর্জেন্টিনার জার্সি পড়ে সেদিকেই ছুটছিল।      
এএফপির একজন সাংবাদিক জানান, একঘন্টা বন্ধ রাখার পর স্টেশনের প্রবেশ দ্বার ফের খুলে দেয়া হয়। ভির  থাকলেও তখনো যাত্রীরা স্টেশনের দিকেই যাচ্ছিল। রোববার ফাইনাল ম্যাচ শুরুর আগে রাজধানী দোহার বিভিন্ন সড়কসহ ৮৮হাজার দর্শক ধারন ক্ষমতা সম্পন্ন লুসাইল স্টেডিয়ামের চারপাশে প্রচুর ট্রাফিক জ্যামের সৃস্টি হয়।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়