বাসস
  ১৭ ডিসেম্বর ২০২২, ১৯:১৭

বিশ্বকাপ ফাইনালের টিকিটের জন্য আর্জেন্টিনা সমর্থকদের বিক্ষোভ

দোহা, ১৭ ডিসেম্বর ২০২২ (বাসস/এএফপি) : বিশ্বকাপ ফাইনালের টিকিটের জন্য নিজ দেশের জাতীয় ফেডারেশনের সহযোগিতা কামনা করে শুক্রবার দ্বিতীয় দিনের মতো দোহা হোটেলের বাইরে বিক্ষোভ অব্যাহত রেখেছে আর্জেন্টাইন সমর্থকরা।
বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সের বিপক্ষে বিশ^কাপ ফাইনালের খেলাকে নিয়ে ক্রমবর্ধমান উন্মাদনার মুখে সমর্থকরা জানায়, কালোবাজারে স্বল্প মুল্যের অফিসিয়াল টিকিট বিক্রি হচ্ছে চার হাজার মার্কিন ডলারেরও বেশী মুল্যে। টিকিটের দাবীতে বিক্ষোভ প্রদর্শনের জন্য বিপুল সংখ্যক ভক্ত আর্জেন্টাইন ফুটবল এসোসিয়েশনের ঘাঁটি দোহা হোটেলের বাইরে সববেত হয়।
আগেরদিন বৃহস্পতিবারও হোটেলের বাইরে কর্মকর্তাদের সঙ্গে সমর্থকদের উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে। কোন কোন সমর্থক এই সময় প্লে কার্ড নিয়ে অবস্থান নেন যেখানে লোখা ছিল (আর্জেন্টিনা ফুটবল এসোসিয়েশন) এএফএ আমাদের টিকিট দিন।’ শেষ পর্যন্ত ভক্তদের তিনজন প্রতিনিধির সঙ্গে বৈঠকে বসতে সম্মত হয় ফেডারেশন।    
এর আগে কোয়ার্টার ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করা প্রতিটি দেশের জন্য বাড়তি ম্যাচ টিকিট বরাদ্দ করা হয়েছিল। কিন্তু ফ্রান্স ও আর্জেন্টিনার মধ্যকার ম্যাচ দেখতে আর্জেন্টিনা থেকে অতিরিক্ত সমর্থকের সমাগম ঘটলেও তাদের টিকিটের ব্যাপারে এখনো কোন ঘোষনা দেয়া হয়নি।
লুসাইল আইকনিক স্টেডিয়ামে ধারন ক্ষমতা ৮৮ হাজার ৯০০ জন। তবে এই মুহুর্তে ৩০ হাজারের বেশী আর্জেন্টাইন কাতারে অবস্থান করছে বলে গণমাধ্যমের রিপোর্টে বলা হয়েছে। বিশ^কাপ শিরোপার জন্য লিওনেল মেসির শেষ জয় দেখার জন্য অনেকই মধ্যপ্রাচ্যের দেশটি সফর করতে এসেছেন ঋণ করে।    

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়