বাসস
  ১৭ ডিসেম্বর ২০২২, ১৭:২৭

এমবাপ্পের পক্ষে বাজিকরদের প্রার্থনা

প্যারিস, ১৭ ডিসেম্বর ২০২২ (বাসস/এএফপি) : বিশ্বের শীর্ষস্থানীয় বাজিকর প্রতিষ্ঠানগুলো  ফ্রান্সের  কিলিয়ান এমবাপ্পের পক্ষে  প্রার্থনা শুরু  করেছে।  তাদের মতে কাতার বিশ্বকাপে  আগামীকালের ফাইনালে  লিওনেল মেসির আর্জেন্টিনার বিপক্ষে  ফ্রান্সকে  জয় এনে দেওয়ার লক্ষে তারা  এমবাপ্পের জন্য প্রার্থনা করছে।
ইংল্যান্ড ও ব্রাজিল কিছুটা আগেভাগে টুর্নামেন্ট থেকে বিদায় নেয়ায় চার বছর অন্তর আয়োজিত এবারের ফুটবল টুর্নামেন্টটি বাজিকদের জন্য আশির্বাদ হয়ে উঠেছে। তবে ৩৫ বছর বয়সি মেসির অসাধারণ দক্ষতা এখন তাদেরকে ভয় ধরিয়ে দিচ্ছে। কারণ সাত বারের ব্যালন ডি’অঁর খেতাব জয়ী মেসির জন্য বিশ^কাপ জয়ের এটিই  শেষ সুযোগ।  
বিশে^র সবচেয়ে প্রাচীনতম বাজিকর প্রতিষ্টান ফিটজদারেসের সিইও উইলিয়াম উডহ্যামস বার্তা সংস্থা এএফপিকে বলেন, রোববার ইংল্যান্ডের খুব ছোট্ট অংশ ফরাসিদের পক্ষ নিবে। আমরা মেসির একটি গোল ও আর্জেন্টিনার জয়ের আশংকা করছি। কিন্তু আমরা চাই এমবাপ্পে মেসির চেয়ে বেশী গোল করে ফ্রান্সকে জয়ী করবে। রোববার আমরা সবাই ফ্রান্সের সমর্থন করব।’
উডহ্যামস বলেন,‘ গ্রাহকদের কাছে এমবাপ্পের তুলনায় মেসি বেশী প্রিয় হয়ে উঠছেন, যদিও সমান ৫টি করে গোল নিয়েই ফাইনাল খেলতে নামছে এই দুই ফুটবল তারকা। সর্বাধিক গোলদাতা প্রসঙ্গে তিনি বলেন,‘ আসন্ন গোল্ডেন বুট জয়ী হিসেবে মেসির পক্ষেই বাজির অর্থ বিনিয়োগ করছে অধিকাংশ খদ্দের। টুর্নামেন্টের আগে এমবাপ্পের পক্ষে বেশী বিনিয়োগ হয়েছিল। কিন্তু এখন তারা মেসির দিকেই বেশী ঝুঁকে পড়েছে। তিনি যদি গোল্ডেন বুট জয় করেন, তাহলে আমাদেরকে ৫ লাখ পাউন্ড পরিশোধ করতে হবে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়