বাসস
  ১৭ ডিসেম্বর ২০২২, ১৫:৪৬

বিশ্বকাপে মেসির জন্য কোন আবেগের জায়গা নেই : ডেম্বেলে

দোহা, ১৭ ডিসেম্বর ২০২২ (বাসস) : বিশ্বকাপের ফাইনালে লিওনেল মেসির জন্য কোন আবেগের জায়গা নেই বলে স্বীকার করেছেন ফরাসী তারকা মেসির  এক সময়ের সতীর্থ  ওসমানে ডেম্বেলে।
এই বিশ^কাপই ৩৫ বছর বয়সী মেসির ক্যারিয়ারের শেষ বিশ^কাপ হতে যাচ্ছে। একইসাথে অধরা শিরোপাটা হাতে তোলারও শেষ সুযোগ। ইতোমধ্যেই মেসি জানিয়ে দিয়েছেন বিশ^কাপে তিনি আর খেলবেন না।
বার্সেলোনায় মেসির সতীর্থ হিসেবে চার বছর কাটানো ডেম্বেলে বলেছেন, ‘বর্ণাঢ্য ক্যারিয়ারে বিশ^কাপ জিততে পারলে সেটা আরো সমৃদ্ধ হবে। কিন্তু আমরও এটা জিততে চাই। আমরা ফ্রান্স, দেশের জন্য আমরা সবসময় লড়াই করতে প্রস্তুত। লক্ষ্য পূরনের জন্যই আমরা এখানে এসেছি। এটা সত্যি যে এই একটি শিরোপা মেসির এখনো হাতে তোলা হয়নি। কিন্তু আমরাও দেশকে গর্বিত করার জন্যই মাঠে নামবো। আশা করছি ফ্রান্সই বিশ^কাপ জিতবে।’
২৫ বছর বয়সী ডেম্বেলে কাতার বিশ^কাপে ফ্রান্সের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে নিজেকে প্রমান করেছেন। প্রতিটি ম্যাচেই তিনি মূল দলে খেলেছেন। শুধুমাত্র গ্রুপ পর্বের  শেষ ম্যাচে তিউনিশিয়ার কাছে ১-০ গোলের পরাজয়ে ডেম্বেলে মূল দলে ছিলেন না। যদিও ঐ ম্যাচটির আগেই বর্তমান চ্যাম্পিয়নদের নক আউট পর্ব নিশ্চিত হয়ে গিয়েছিল। চার বছর আগে রাশিয়া বিশ^কাপে চারটি ম্যাচ খেলেছিলেন ডেম্বেলে। কিন্তু নক আউটে মাত্র দুই মিনিট খেলার সুযোগ পেয়েছিলেন। লেস ব্লুজদের সেমিফাইনালে বেলজিয়াম ও ফাইনালে ক্রোয়েশিয়াকে হারানোর ম্যাচ গুলোতেও তিনি খেলতে পারেননি।
রাশিয়া বিশ^কাপের চেয়ে  এবারের ফরাসি দলটি অনেকটাই পরিবর্তিত। ইনজুরির কারনে ঐ আসরের গুরুত্বপূূর্ণ তিন খেলোয়াড় পল পগবা, এন’গোলে কান্তে ও লুকাস হার্নান্দেজ কাতার থেকে ছিটকে গেছেন। কিন্তু ডেম্বেলে বলেছেন চার বছর আগে শিরোপা জয়ের অভিজ্ঞতার আলোকে এবারের ফ্রান্স দলের মানসিকতায় অনেকটাই পরিবর্তন এসেছে। তিনি বলেন, ‘এখানে কিছুটা মিল আছে, তবে ২০১৮ সাল ছিল বিশেষ এক আসর। ঐ সময় দলে আরো বেশী উজ্জীবিত খেলোয়াড়রা ছিলেন। ২০ বছর পর আমরা ফাইনালে খেলেছিলাম। সে কারনেই এবারের সাথে তার মিল খুব কমই। রাশিয়া বিশ^কাপের থেকে আমাদের দল এখন আরো বেশী পরিনত। ফাইনালে জিততে আমরা সবকিছু করতে প্রস্তুত আছি।’

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়