BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ নভেম্বর ২০২২, ১৫:২২

মরক্কোর কাছে হারায় ব্রাসেলসে দাঙ্গায় জড়িয়ে পড়লো সমর্থকরা

ব্রাসেলস, ২৮ নভেম্বর, ২০২২ (বাসস) : মরক্কোর কাছে রোববার গ্রুপের দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে বিস্ময়কর পরাজয়ে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা বেলজিয়ামের সামনে এখন বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা দেখা দিয়েছে। দলের এই পরাজয় মানতে না পেরে রাজধানী ব্রাসেলসের রাস্তায় হাজারো ফুটবল সমর্থকরা বিক্ষোভে ফেটে পড়ে। দাঙ্গা পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছায় পুলিশ জলকামান ও টিয়ার গ্যাস ব্যবহার করতে বাধ্য হয়।
এসময় বেশ কিছু সমর্থক দোকানে হামলা চালিয়ে দরজা জানালা ভাঙচুর করে, যানবাহনে আগুন ধরিয়ে দেয়, রাস্তায় আগুন ধরিয়ে বিক্ষোভ প্রকাশ করতে থাকে।
এমনকি ম্যাচ শেষে ডজনখানেক সমর্থক হুডি পড়ে মাথা ও মুখ আবৃত করে পুলিশের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ব্রাসেলস পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে সাধারণ জনগনের নিরাপত্তার স্বার্থে তারা সবকিছু করতে বাধ্য হয়েছে। এসময় স্থানীয় এক সাংবাদিকদের মুখ আগুনে ঝলসে গেছে বলে বিবৃবিতে নিশ্চিত করা হয়েছে। বিবৃতিতে ব্রাসেলসের কিছু কিছু নির্দিষ্ট স্থানে পরবর্তী ঘোষনা না দেয়া পর্যন্ত সাধারন জনগনের চলাফেলা নিষিদ্ধ করা হয়েছে। মেট্রো স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে, বেশ কিছু রাস্তায় বেরিকেড দিয়ে বন্ধ ঘোষনা করা হয়েছে।
ব্রাসেলস মেয়র ফিলিপ ক্লোজ টুইটারে লিখেছেন, ‘আজ দুপুরে যা হয়েছে তা আমি স্¦ীকার করছি। পুলিশ তাদের শক্ত অবস্থান নিয়েছে। আমি সমর্থকদের এই মুহূর্তে সিটি সেন্টারে না আসার পরামর্শ দিব। সাধারন জনগনের নিরাপত্তার স্বার্থে পুলিশের যা করা দরকার সেটা তারা করছে। যারা সমস্যা সৃষ্টি করছে তাদের আটকের নির্দেশ আমি দিয়েছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়