বাসস
  ২০ সেপ্টেম্বর ২০২২, ২০:৫৯

সরকারি সেবার পেমেন্ট সহজ করতে একসাথে কাজ করবে এটুআই-রবি

ঢাকা, ২০ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : মোবাইলে সরাসরি অপারেটর বিলিং (ডিওবি) পেমেন্ট সেবা চালুর মাধ্যমে জনগণের জন্য বিভিন্ন সরকারি সেবার পেমেন্ট সিস্টেম সহজতর করতে একসাথে কাজ করবে এটুআই এবং রবি আজিয়াটা লিমিটেড। এলক্ষ্যে আজ রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত আইসিটি টাওয়ারে এটুআই-এর প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর এবং রবি’র চিফ স্ট্র্যাটেজি অফিসার রুহুল আমিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেন। 
এই সমঝোতা স্মারকের আওতায়, মন্ত্রিপরিষদ বিভাগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের বাস্তবায়নাধীন ও ইউএনডিপি’র সহায়তায় পরিচালিত ‘এটুআই’ প্রাথমিকভাবে মোবাইল অপারেটর রবি’র সহায়তায় বিভিন্ন পণ্য-ভিত্তিক সেবার পেমেন্ট পদ্ধতি উন্নয়নে কাজ করবে। পাইলটিং পর্যায়ে সফল বাস্তবায়নের পরে, এটুআই এই পেমেন্ট সিস্টেমটির সাথে দেশের অন্যান্য টেলিকম অপারেটর পরিচালিত বিভিন্ন মোবাইল ওয়ালেটগুলোকেও যুক্ত করবে। এছাড়াও প্রান্তিক পর্যায়ের ব্যবহারকারীদের জন্য পেমেন্ট প্রদান প্রক্রিয়াটিকে আরো সহজতর করার লক্ষ্যে সরাসরি অপারেটর বিলিং (ডিওবি) পেমেন্ট সিস্টেমের উন্নয়নে ভবিষ্যতেও একসাথে কাজ করবে এটুআই ও রবি।
সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে এটুআই-এর প্রকল্প পরিচালক (যুগ্মসচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর বলেন, সরকারের প্রতিনিধিত্বকারী সংস্থা হিসেবে এটুআই বাংলাদেশে সরাসরি অপারেটর বিলিং পেমেন্ট সেবাকে সহজতর করার লক্ষ্যে বিভিন্ন টেলিকম অপারেটরদের সাথে অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করবে। 
সমঝোতা স্মারক স্বাক্ষরের সময় অন্যান্যের মধ্যে এটুআই’র প্রজেক্ট ইমপ্লিমেন্টেশন স্পেশালিস্ট মো. মাজেদুল ইসলাম, ডিজিটাল সার্ভিস টিমের প্রধান (উপসচিব) খন্দকার মনোয়ার মোর্শেদ ও ন্যাশনাল স্পেশালিস্ট মোহাম্মদ মশিউর রহমান এবং রবি’র এক্সিকিউটিভ ভাইস-প্রেসিডেন্ট (ভ্যালু অ্যাডেড ট্যাক্স ও নিউ বিজনেস) আহমেদ আরমান সিদ্দিকী ও ভাইস-প্রেসিডেন্ট (পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড সাসটেইনেবিলিটি) শরীফ শাহ জামাল রাজ এবং উভয় প্রতিষ্ঠানের সংল্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়