বাসস
  ২৩ মে ২০২৪, ২১:৪৭

ব্যবসায়ীদের স্মার্ট বিনিয়োগ সেবা গ্রহণের জন্য প্রস্তুত হতে হবে : বিডা চেয়ারম্যান

ঢাকা, ২৩ মে, ২০২৪ (বাসস) : উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে ব্যবসায়ীদের স্মার্ট বিনিয়োগ সেবা গ্রহণের জন্য প্রস্তুত হতে হবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা ) চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া।
বৃহস্পতিবার বাণিজ্যিক নগরী চট্টগ্রামের ওয়ার্ল্ড ট্রেড সেন্টারে বিডা আয়োজিত বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্মসূচী (বিআইসিআইপি) এবং বিডা ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) কার্যক্রম অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি  একথা বলেন। 
চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলামের সভাপতিত্বে চট্টগ্রাম অঞ্চলের ব্যবসায়ী, বিনিয়োগকারী ও উদ্যোক্তাদের কাছে সিঙ্গেল পয়েন্ট এন্ট্রি হিসেবে বিডার ওয়ান স্টপ সার্ভিস (ওএসএস) প্ল্যাটফর্মের ব্যবহারের অগ্রগতি তুলে ধরার জন্য বিডা দিনব্যাপী এ কর্মশালার আয়োজন করে। 
লোকমান হোসেন মিয়া বলেন, প্রধানমন্ত্রীর ভিশনারী নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশের সুফল জনগণ পাচ্ছে। এক যুগ আগের আমাদের মাথাপিছু আয় ছিল ৭০০ মার্কিন ডলার, আজ তা ২৭৮৪ ডলারে উন্নীত হয়েছে।  প্রধানমন্ত্রী আমাদের সামনে স্মার্ট বাংলাদেশ ভিশন তুলে ধরেছেন। আমরা ২০৩১ সালে মধ্য আয়ের দেশ এবং ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার ভিশন সামনে রেখে কাজ করে চলছি। সেই ধারাবাহিকতায় আমরা ১২৩টি  বিনিয়োগ সেবা বিডা ওএসএস এর মাধ্যমে দিয়ে আসছি। অন লাইন ভিত্তিক এই বিনিয়োগ সেবা যে কোন বিনিয়োগকারী ঘরে বসেই গ্রহণ করতে পারেন। এর জন্য আলাদা করে ৩৯ প্রতিষ্ঠানে যাওয়ার কোন দরকার নাই। শুধুমাত্র একবার কাগজ পত্র সাবমিট করার পরে অন্যান্য প্রতিষ্ঠানের জন্য আলাদা করে কাগজ পত্র জমা দেওয়ার দরকার পড়বে না।  
তিনি আরও বলেন, আমরা বিদেশি বিনিয়োগকারীদের ৬ থেকে ১২ ঘন্টার ভিতর অন এ্যারাইভাল ভিসা দিয়ে থাকি। বিনিয়গকারীদের স্বচ্ছ ও দ্রুত সেবা প্রদানে বিডা বদ্ধ পরিকর। 
তিনি বিনিয়োগকারীদের উদ্দেশ্যে বলেন, যেহেতু আমরা স্মার্ট সেবা প্রদান করছি, সেহেতু উন্নত বাংলাদেশ গড়তে হলে স্মার্ট  বিনিয়োগ সেবা গ্রহণ করতে হবে।  
কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে বিডার নির্বাহী সদস্য ড. খন্দকার আজিজুল ইসলাম বলেন, বিনিয়োগকারীরা খুব সহজেই বিডার ওএসএস ব্যবহার করতে পারবে। তিনি বলেন, বিডার সেবা গ্রহণের ক্ষেত্রে বিনিয়োকারীদের থার্ড পার্টির কাছে যাওয়ার কোন প্রয়োজন নেই। কারন থার্ড পার্টিরা নিজেদের স্বার্থে বিনিয়োগকারীদের মিস গাইডেড করেন। 
দিনব্যাপী কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ওমর হাজ্জাজ চট্টগ্রামের ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের পক্ষ থেকে বিভিন্ন পলিসি সংস্কার, পরামর্শ ও বিনিয়োগ সম্ভাবনার কথা তুলে ধরেন।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়