বাসস
  ০৫ ফেব্রুয়ারি ২০২৪, ২২:১৬

চতুর্থবার অ্যামচেমের সভাপতি হলেন সৈয়দ এরশাদ

ঢাকা, ৫ ফেব্রুয়ারি, ২০২৪ (বাসস): এক্সপেডিটরস (বাংলাদেশ) লিমিটেডের কান্ট্রি ম্যানেজার এবং ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ এরশাদ আহমেদ চতুর্থবারের মতো আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) সভাপতি নির্বাচিত হয়েছেন। 
সোমবার সংগঠনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এদিন সংগঠনের বার্ষিক সাধারণ সভায় (এজিএম) নতুন কমিটি গঠন করা হয়। 
সংগঠনটির এবার নতুন সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন শেভরন বাংলাদেশের প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক এরিক এম ওয়াকারকে। ন্যাটকো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক আল-মামুন এম রাসেল নতুন কমিটিতে কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। 
এর আগে ২০০৭-২০০৯, ২০১৯-২০২১ এবং ২০২১-২৩ মেয়াদে অ্যামচেমের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন এরশাদ আহমেদ। প্রেসিডেন্ট হিসেবে নেতৃত্ব দিয়েছেন ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফআইসিসিআই)। এছাড়া এই ব্যবসায়ী নেতা ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স বাংলাদেশের নির্বাহী কমিটির সদস্য ছিলেন। 
ফিলিপস ও সিঙ্গারের মতো প্রতিষ্ঠান দিয়ে ক্যারিয়ার শুরু করা এরশাদ আহমেদের রয়েছে বহুজাতিক কোম্পানিতে প্রায় ৩৫ বছরের কাজের অভিজ্ঞতা। ওয়াশিংটনের সিয়াটলভিত্তিক কোম্পানি এক্সপেডিটরস 'ইউএস ফরচুন ৫০০ কোম্পানি'র একটি। বিশ্বের ১০৯টি দেশে রয়েছে তাদের কার্যক্রম। 
নতুন সহসভাপতি এরিক এম ওয়াকার ২০২০ সাল থেকে শেভরন বাংলাদেশের প্রধানের দায়িত্বে রয়েছেন। ফরেন ইনভেস্টরস চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (এফআইসিসিআই) এই জ্যেষ্ঠ সহসভাপতি ইউএস-বাংলাদেশ বিজনেস কাউন্সিলের বোর্ড সদস্য। 
নতুন কোষাধ্যক্ষ রাসেলের কোম্পানি ন্যাটকো’র সদরদপ্তর ক্যালিফোর্নিয়ায়। বিশ্বব্যাপী আমেরিকান ব্র্যান্ডের সঙ্গে তৈরি পোশাক এবং জুতার ব্র্যান্ড আইডেন্টিফিকেশন ব্যবসায় যুক্ত রয়েছে রয়েছে এই কোম্পানি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়