BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৩:২৯
আপডেট  : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৩:৩৫

প্রায় ৫শ’ উপজেলায় বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার হচ্ছে : সমঝোতা স্মারক স্বাক্ষরিত

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, ২০২১ (বাসস) : দেশব্যাপী কুটির, মাইক্রো, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের (সিএমএসএমই) পণ্য বিপণনের লক্ষ্যে প্রায় ৫শ’ উপজেলায় ‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার’ স্থাপিত হচ্ছে।
বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশন যৌথ-উদ্যোগে ৪৯৩ উপজেলা-সদরে ‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে অ্যান্ড সেলস সেন্টার’ স্থাপন করবে।
সারাদেশে মোট ৪৯৩ উপজেলায় ‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে  অ্যান্ড সেলস সেন্টার’ স্থাপনের লক্ষ্যে বুধবার সন্ধ্যায় রাজধানীর গুলশান ২ নম্বরে হোটেল লেকশোর লা-ভিটা ব্যাংকুয়েট হলে এক জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশন (বিসিক) এবং ঐক্য ফাউন্ডেশনের মধ্যে এ সংক্রান্ত একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। 
শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালী সংযুক্ত  ছিলেন। বিশেষ অতিথি ছিলেন, ঐক্য ফাউন্ডেশনের সভাপতি (সিএমএসএমই-উন্নয়ন উইং) ও বিশিষ্ট নারী নেত্রী শাহীন আকতার রেনী। 
ক্ষুদ্র ও কুটির শিল্প সংস্থার চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 
৪৯৩ উপজেলায় ‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে  অ্যান্ড সেলস সেন্টার’ স্থাপন-সম্পর্কিত সমঝোতা স্মারকে বিসিক’র পক্ষে সংস্থার সচিব মোঃ মফিদুল ইসলাম এবং ঐক্য ফাউন্ডেশনের পক্ষে ফাউন্ডেশনের প্রধান নির্বাহী অপু মাহফুজ স্বাক্ষর করেন।
বিসিক এবং ঐক্য ফাউন্ডেশন বাংলাদেশের সিএমএসএমই খাতের সার্বিক উন্নয়নে এবং দেশব্যাপী সিএমএসএমই খাতের উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য সরাসরি ও ডিজিটাল মাধ্যমে বিক্রয় ও বাজারজাতকরণের লক্ষ্যে একযোগে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বিসিক এবং ঐক্য ফাউন্ডেশন এ কার্যক্রম বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করেছে।
শিল্পমন্ত্রী অনলাইনে সংযুক্ত থেকে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, শিল্প মন্ত্রণালয় ও বিসিক সিএমএসএম-উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য বিপণনে সকল ধরনের সহযোগিতা প্রদান করবে। বিসিক ও ঐক্য ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে ৪৯৩টি উপজেলায় ‘‘বিসিক-ঐক্য ডিজিটাল ডিসপ্লে¬ অ্যান্ড সেলস সেন্টার’’ স্থাপনের  উদ্যোগকে তিনি স্বাগত জানান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন