বাসস
  ১০ জুন ২০২৩, ১৬:২৭

কানাডা জাতীয় দলে যোগ দিলেন ফিল নেভিল

মিয়ামি, ১০ জুন ২০২৩ (বাসস/এএফপি) : আগামী সপ্তাহে কনকাকাফ নেশন্স লিগের ফাইনাল ফোরকে সামনে রেখে কানাডা জাতীয় দলের কোচিং স্টাফ টিমে যোগ দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক ডিফেন্ডার ও ইন্টার মিয়ামির সাবেক কোচ ফিল নেভিল। 
গত সপ্তাহে ইন্টার মিয়ামি থেকে নেভিলকে বরখাস্ত করা হয়। এর একদিন পরেই মেজর লিগ সকার ক্লাবটিতে যোগদানের ঘোষনা দেন পিএসজির সুপারস্টার লিওনেল মেসি।
ইংল্যান্ড নারী দলের সাবেক এই কোচ কানাডা জাতীয় দলের প্রধান কোচ জন হার্ডম্যানের অধীনে কাজ করবেন। হার্ডম্যানের এই কোচিং দলে আরো যোগ দিয়েছেন ক্রিস্টাল প্যালেস, কভেন্ট্রি সিটি ও মিলওয়ালের সাবেক ডিফেন্ডার রিচার্ড শ। আগামী সপ্তাহে লাস ভেগাসে দুটি ম্যাচে এই কোচিং প্যানেলকে একসাথে কাজ করতে দেখা যাবে। 
বৃহস্পতিবার সেমিফাইনালে পানামার মোকাবেলা করবে কানাডা। এই ম্যাচে জয়ী হলে ফাইনালে যুক্তরাষ্ট্র বনাম মেক্সিকোর মধ্যকার আরেক সেমিফাইনালে বিজয়ী দলের মুখোমুখি হবে কানাডা। 
হার্ডম্যান বলেছেন, ‘ফিল এবং রিচার্ড উভয়েরই সর্বোচ্চ পর্যায়ে জয়ের অভিজ্ঞতা রয়েছে। নিজেদের ক্যারিয়ারে প্রিমিয়ার লিগে শীর্ষ সারির বেশ কয়েকজন ম্যানেজারের সাথে তাদের কাজের অভিজ্ঞতা রয়েছে। দুই দশকেরও বেশী সময় পর প্রথম শিরোপা জয়ে তারা কোচিং প্যানেলে থেকে দলকে সহযোগিতা করতে পারবেন বলে আমরা আশাবাদী।’
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়