BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৮ জুন ২০২৩, ১৮:৫১

আহমেদাবাদে আপত্তি পাকিস্তানের

করাচি, ৮ জুন ২০২৩ (বাসস) : ভারতের মাটিতে অনুষ্ঠিতব্য  আগামাী ওয়ানডে বিশ^কাপে আহমেদাবাদের ভেন্যুতে কোন ম্যাচ খেলবে না বলে ক্রিকেটের  নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। 
ভারতীয় মিডিয়া জানিয়েছে, ওয়ানডে বিশ^কাপে আহমেদাবাদে কোন ম্যাচ খেলবে না বলে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালার্ডিচকে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।
পিসিবি সূত্রের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, আইসিসিকে স্পষ্ট করে শেঠি বলেছেন, বিশ^কাপের ফাইনাল ছাড়া আহমেদাবাদে কোন ম্যাচ খেলবে না পাকিস্তান। 
একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে ভারতীয় মিডিয়া জানিয়েছে, ‘ শেঠি বার্কলে এবং অ্যালার্ডিচকে স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন, একমাত্র নক-আউট পর্ব বা ফাইনাল ম্যাচ না হলে আমদাবাদে খেলবে না পাকিস্তান।’
সূত্রটি আরও জানিয়েছে, ‘শেঠি আইসিসিকে অনুরোধ করে বলেছেন, যদি আগামী অক্টোবর এবং নভেম্বরে বিশ^কাপ খেলার জন্য সবুজ সঙ্কেত দেয় সরকার, তাহলে যেন পাকিস্তানের ম্যাচগুলো চেন্নাই, ব্যাঙ্গালুরু এবং কোলকাতায় দেয়া হয়।’
পাকিস্তান-ভারতের ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ভেন্যু নিয়ে আপত্তি আছে পিসিবির। 
পিসিবি প্রধান শেঠির সাথে দেখা করতে গত সপ্তাহের শুরুতে লাহোরে গিয়েছিলেন আইসিসির একটি প্রতিনিধি দল।  সেখান থেকে ফেরার পর খেলাধুলার জন্য পাকিস্তানকে  নিরাপদ দেশ হিসেবে বর্ননা করেন প্রতিনিধি দলটি।  এমনকি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য দেশটির সামর্থ্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।
এ বছর ভারতে অক্টোবর-নভেম্বরে নির্ধারিত আসন্ন বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিশ্চিতের বিষয়ে বিসিসিআই এবং পিসিবির মধ্যে মধ্যস্থতাকারী ভূমিকা পালনের চেষ্টা করে আইসিসি। 
এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফর করবে না ভারত। এজন্য ভারতের মাটিতে ওয়ানডে বিশ^কাপ খেলতে পাকিস্তানেরও না যাবার সম্ভাবনা রয়েছে। চলতি মাসের শেষ দিকে এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্বান্ত হবে বলে আশা করা হচ্ছে।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়