বাসস
  ০৫ জুন ২০২৩, ১৯:৫২

কোচ ক্লেমেন্টকে ছাঁটাই করেছে মোনাকো

মোনাকো, ৫ জুন ২০২৩ (বাসস/এএফপি) : লিগ ওয়ান থেকে ইউরোপীয়ান আসরে খেলতে ব্যর্থ হবার জেড়ে কোচ ফিলিপ ক্লেমেন্টকে বরখাস্ত করেছেন মোনাকো। ক্লাব সূত্র রোববার এই ঘোষনা দিয়েছে।
৪৯ বছর বয়সী এই বেলজিয়ান ২০২২ সালের জানুয়ারিতে তৎকালীণ কোচ ক্রোয়েট কোচ নিকো কোভাচের স্থলাভিষিক্ত হয়েছিলেন। কিন্তু তার অধীনে মোনাকো ষষ্ঠ স্থানে থেকে মৌসুম শেষ করেছে। দুই পয়েন্ট এগিয়ে পঞ্চম স্থানে থাকা লিলি ইউরোপা কনফারেন্স লিগের প্লে-অফে খেলার সুযোগ পেয়েছে। 
ক্লেমেন্টের সাথে মোনাকোর ২০২৪ সাল পর্যন্ত চুক্তি ছিল। প্রথম বছর তার অধীনে মোনাকো চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জণ করলেও সেই ধারাবাহিকতা আর ধরে রাখা যায়নি। 
এক বিবৃতিতে মোনাকো বলেছে, ‘মৌসুমের শেষে দেখা যাচ্ছে সিনিয়র দলের কাছ থেকে যা প্রত্যাশা করা হয়েছিল তা অর্জিত হয়নি, যে কারনে পরিবর্তনটা জরুরী হয়ে পড়েছিল। তারপরও মোনাকো ফিলিপ ও তার কোচিং স্টাফদের অবদানের জন্য ধন্যবাদ জানাচ্ছে। তাদের ভবিষ্যতের জন্য শুভকামনা থাকলো।’
স্প্যানিশ দৈনিক এল’ইকুয়েপ সূত্রমতে জানা গেছে ক্লেমেন্টের উত্তরসূরী হিসেবে লিডসের সাবেক কোচ জেসি মার্শ ও সালজবার্গের বস মাথিয়াস জেইসলি সম্ভাব্য প্রার্থী হিসেবে এগিয়ে রয়েছেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়