বাসস
  ৩০ মে ২০২৩, ১৫:৫০

পর্তুগাল দলে প্রথমবারের মত ডাক পেলেন ডিফেন্ডার টোটি

লিসবন, ৩০ মে ২০২৩ (বাসস/এএফপি) : বসনিয়া হার্জেগোভেনিয়া ও আইসল্যান্ডের বিরুদ্ধে ইউরো ২০২৪ বাছাইপর্বের জন্য পর্তুগাল জাতীয় দলে প্রথমবারের মত ডাক পেয়েছেন উল্ফসের সেন্টার-ব্যাক টোটি গোমেজ। 
১৯৮ ম্যাচে ১২২ আন্তর্জাতি গোল করা সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনাল্ডোও আছেন  রবার্তো মার্টিনেজের দলে । 
মার্টিনেজ জানিয়েছেন অনুর্ধ্ব-২০ জাতীয় দলকে প্রতিনিধিত্ব করা ২৪ বছর বয়সী টোটির মধ্যে ভিন্ন এক প্রতিভা আছে। পর্তুগীজ বস বলেন, ‘বাম পায়ের এই ডিফেন্ডার শারিরীক ভাবে বেশ শক্তিশালী। আমাদের ভিন্ন মাত্রার প্রতিভার প্রয়োজন রয়েছে।’
মার্টিনেজের দলে আরো ডাক পেয়েছেন ডিফেন্ডার নেলসন সেমেডো, মিডফিল্ডার রেনাটো সানচেজ ও স্ট্রাইকার রিকার্ডো হোর্টা। 
৫৬ ম্যাচ খেলা মিডফিল্ডার হুয়া মারিও আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানিয়েছেন। ৩০ বছর বয়সী এই মিডফিল্ডার শনিবার বেনফিকার হয়ে পর্তুগীজ লিগ জয়ের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষনা দেন। ক্লাব ফুটবলে দারুন সফল মারিও পোর্তোর হয়ে পেশাদার ক্যারিয়ার শুরু করেন। এরপর একে একে খেলেছেন ইন্টার মিলান, ওয়েস্ট হ্যাম ও লোকোমোটিভ মস্কোতে। মারিওর প্রশংসা করে মার্টিনেজ বলেছেন, ‘তিনি আমাদের তালিকায় থাকলেও তার সিদ্ধান্তকে আমরা শ্রদ্ধা করি।’
আগামী ১৭ জুন লিসবনে বসনিয়ার মোকাবেলা করবে পর্তুগাল। তিনদিন পর আইসল্যান্ড সফরে যাবে।
স্কোয়াড :
গোলরক্ষক : দিয়োগো কস্তা, হোসে সা, রুই প্যাট্রিসিও।
ডিফেন্ডার : দিয়েগো ডালট, নেলসন সামেডো, হুয়াও ক্যান্সেলো, রাফায়েল গুরেইরো, ডানিলো পেরেইরা, পেপে, রুবেন ডিয়াস, এন্টোনিও সিলভা, গন্সালে ইনসিও, টোটি। 
মিডফিল্ডার : হুয়াও পালহিনহা, রুবেন নেভেস, ব্রুনো ফার্নান্দেস, ওটাভিও, রেনাটো সানচেজ. ভিটিনহা।
ফরোয়ার্ড : রিকার্ডে হোর্টা, বার্নান্ডো সিলভা, রাফায়েল লিয়াও, হুয়াও ফেলিক্স, ক্রিস্টিয়ানো রোনাল্ডো, গনসালো রামোস, দিয়োগো জোতা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়