বাসস
  ৩১ মার্চ ২০২৩, ১৪:৪৮

শিরোপা উৎসবের প্রস্তুতি নিচ্ছে নেপলস

মিলান, ৩১ মার্চ ২০২৩ (বাসস/এএফপি): এসি মিলানকে আতিথেয়তার মাধ্যমে লিগ শিরোপা উৎসবে মেতে উঠার প্রস্তুতি নিচ্ছে নাপোলি। আগামী রোববার অনুষ্ঠিত হবে সিরি এ লিগের জায়ান্ট ক্লাব দুটির মধ্যে আসন্ন তিন ম্যাচের প্রথমটি।
দক্ষিন ইতালির সর্ববৃহৎ নগরী নেপলস এখন শুরু করেছে শিরোপা উৎসবের ক্ষন গননা। নাপোলিকে ১৯৯০ সালের পর প্রথম সিরি এ’ লিগের চ্যাম্পিয়ন হিসেবে আনুষ্ঠানিক ঘোষনার অপেক্ষায় রয়েছে সমর্থকরা। বর্তমানে ১৯ পয়েন্টের ব্যবধানে তালিকার শীর্ষে রয়েছে নাপোলি।  
আর মাত্র ১১ ম্যাচ বাকী থাকতে এত বড় ব্যবধানে এগিয়ে যাওয়া নেপলসবাসী এখন তাদের ক্লাবটিকে নিয়ে ঐতিহ্যগত কুসংস্কারের উর্ধ্বে উঠে শিরোপা উৎসবে মেতে উঠার প্রস্তুতি নিচ্ছে। নিশ্চিত জয়ের প্রত্যাশায় ইতোমধ্যে তারা শহরটিকে সাজাতে শুরু করেছে নীল ও সাদা রঙে।    
তৃতীয় শিরোপা জয়ের সম্মানে তিন নম্বর সংখ্যাটিকে দলীয় পতাকা ও ব্যানারে ছাপানোর উদ্যোগ নিয়েছে নেপলসবাসী। এমনকি শহরে ছড়িয়ে থাকা মুরালগুলোতেও শোভা পেতে যাচ্ছে এই সংখ্যাটি।   
নাপোলি তারকা আর্জেন্টিনার কিংবদন্তী প্রায়ত দিয়াগো ম্যারাডোনা ১৯৮৭ সালে প্রথমবারের মতো নাপোলিকে শিরোপা এনে দেয়ার পর বলেছিলেন নাপোলির একটি স্কুডেটো ‘জুভেন্টাসের ১০ টি শিরোপার সমান।’
প্রয়াত ম্যারাডোনার প্রতিকিৃতিও শোভা পাচ্ছে নাপোলির বর্তমান দলের খেলোয়াড়দের প্রতিকিৃতির সঙ্গে। সর্বোচ্চ গোলদাতা ভিক্টর ওশিমেন, উইং উইজার্ড খভিচা কোয়ারাটসোলিয়াদের প্রতিকৃতি এখন শোভা পাচ্ছে পুরো শহরে।
সিরি এ’ ও চ্যাম্পিয়ন্স লিগে ২৫ গোল করে নেপলসের হিরো বনে গেছেন নাইজেরিয় তারকা ওশিমেন। একটি কফি শপে বিক্রি হচ্ছে ওশিমেন কপি। যেটি পরিবেশন করা হয় বড় একটি গ্লাসে করে। তার সম্মানে ডেজার্ট বানিয়েছে একটি পেস্ট্রি শপ।   তৈরি হয়েছে ওশিমেনের আবয়বে চকলেট ।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়