বাসস
  ৩০ মার্চ ২০২৩, ১৫:৪৮

রাশফোর্ডের চুক্তি বৃদ্ধির বিষয়ে আলোচনা শুরু করতে চায় ইউনাইটেড

লন্ডন, ৩০ মার্চ ২০২৩ (বাসস/ওয়েবসইট) : মৌসুম শেষ হবার আগেই মার্কাস রাশফোর্ডের সাথে চুক্তি নবায়নের বিষয়ে আলোচনার পরিকল্পনা করছে ম্যানচেস্টার ইউনাইটেড। 
গত ডিসেম্বরে রাশফোর্ডের সাথে এক বছরের চুক্তি বৃদ্ধি করেছে ইউনাইটেড। নতুন চুক্তি অনুযায়ী ২০২৪ সালের জুন পর্যন্ত ওল্ড ট্রাফোর্ডেই থাকছেন রাশফোর্ড। কিন্তু ইংলিশ এই ফরোয়ার্ডের সাথে এখন দীর্ঘ মেয়াদী চুক্তি করতে আগ্রহী রেড ডেভিলরা। 
রাশফোর্ডের ঘনিষ্ট এক সূত্র ইএসপিএনকে নিশ্চিত করেছে আপাতত এই ইংলিশ ফরোয়ার্ড সফল ভাবে মৌসুম শেষ করতে আগ্রহী। কিন্তু ক্লাব প্রতিনিধি আশা করছে মৌসুম শেষের আগেই অন্তত আলোচনার বিষয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করতে। সূত্রটি ইঙ্গিত দিয়েছে এ বছরের শেষে কিংবা আগামী মৌসুম শুরু হবার আগেই সমঝোতার বিষয়টি নিশ্চিত করতে। ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি অতীতে রাশফোর্ডের প্রতি আগ্রহ দেখিয়েছে। কিন্তু ২৫ বছর বয়সী রাশফোর্ড ইউনাইটেডেই থাকবেন বলে সকলে প্রত্যাশা করছে। কোচ এরিক টেন হাগের অধীনে এই মুহূর্তে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছেন রাশফোর্ড। 
আসন্ন গ্রীষ্মকালীন ট্রান্সফার উইন্ডোতে নতুন স্ট্রাইকার দলে নিতে চায় ইউনাইটেড। কিন্তু টেন হাগের পরিকল্পনায় এখনো রাশফোর্ড ভালমতই টিকে রয়েছেন। গ্রীষ্মে বাজেট বাড়ানোর ইঙ্গিত পাওয়ায় বেশ কিছু সিনিয়র খেলোয়াড়কে নতুন করে প্রস্তাব দেবার আশা করছে ইউনাইটেড। স্পেনের বিপক্ষে মঙ্গলবার ইউরো বাছাইপর্বে স্কটল্যান্ডের ২-০ গোলের ম্যাচটিতে দুই গোলই করেছেন স্কট ম্যাকটোমিনে। স্কটিশ এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে দলে নিতে চায়  ইউনাইটেড। এছাড়া প্রিমিয়ার লিগসহ ইউরোপের অন্যান্য বড় লিগ থেকে হ্যারি ম্যাগুয়েরে, ভিক্টর লিন্ডেরফ ও ডিন হেন্ডারসনের জন্য আগ্রহ প্রকাশ করা হয়েছে। এ মৌসুমে ধারের মেয়াদ শেষে স্থায়ীভাবে ক্লাব ছাড়ার অনুমতি পেয়েছেন এরিক বেইলি ও এ্যালেক্স টেলেস। তবে ধারে পাওয়া যেতে পারে এন্থনি এলানগা ও ব্রেন্ডন উইলিয়ামসকে। জুনে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ক্লাব ছাড়া নিশ্চিত করেছেন ফিল জোনস ও এ্যাক্সেল টুয়ানজেবে। 
এদিকে একটি  অভিযোগে ফেব্রুয়ারি থেকে দলের বাইরে থাকা ২১ বছর বয়সী ম্যাসন গ্রীনউডের ব্যপারে কোন সিদ্ধান্ত নেবার আগে অভ্যন্তরীন তদন্তের সিদ্ধান্ত নিয়েছে ইউনাইটেড। গ্রীনউডের সাথে ২০২৫ সাল পর্যন্ত ইউনাইটেডের চুক্তি রয়েছে। কিন্তু ২০২২ সালের জানুয়ারি থেকে তিনি কোন ধরনের ম্যাচ কিংবা অনুশীলনে অংশ নেননি।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়