বাসস
  ২০ মার্চ ২০২৩, ১৬:৪৪

মরক্কোর বিপক্ষে ব্রাজিল দল থেকে বাদ পড়লেন রিচার্লিসন ও মারকুইনহোস

রিও ডি জেনিরো, ২০ মার্চ ২০২৩ (বাসস/এএফপি) : টটেনহ্যাম ফরোয়ার্ড রিচার্লিসন ও পিএসজি ডিফেন্ডার মারকুইনহোস ইনজুরির কারনে মরক্কোর বিপক্ষে আগামী ২৫ মার্চ প্রীতি ম্যাচে ব্রাজিল দল থেকে বাদ পড়েছেন। অনুপস্থিতির তালিকায় নেইমারের সাথে যুক্ত হলেন এই দুই খেলোয়াড়। ক্লাব সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।
নতুন এই ইনজুরির কারনে বিশ^কাপে বিস্ময় সৃষ্টি করে সেমিফাইনালে খেলা মরক্কোর বিরুদ্ধে টানগিয়ারে অনুষ্ঠিত ম্যাচটিতে পাঁচবারের বিশ^ চ্যাম্পিয়ন দলে শীর্ষ সারির কোন খেলোয়াড়ই থাকলেন না। 
শনিবার সাউদাম্পটনের সাথে প্রিমিয়ার লিগে টটেনহ্যামের ৩-৩ গোলের ড্রয়ের ম্যাচটিতে ইনজুরিতে পড়ে মাঠ ছাড়তে বাধ্য হন ২৫ বছর বয়সী রিচার্লিসন। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) এক বিবৃতিতে বলেছেন, ‘জাতীয় দলের চিকিৎসক রডরিগো লাসমার রিচার্লিসনের সাথে  যোগাযোগ করেছে। টটেনহ্যাম জানিয়েছে প্রীতি ম্যাচে খেলার মত যথেষ্ঠ ফিট অবস্থায় নেই রিচার্লিসন।’
এদিকে ২৮ বছর বয়সী মারকুইনহোস এখনো পেশীর ইনজুরি কাটিয়ে মাঠে ফিরতে পারেননি। সে কারনেই প্রীতি ম্যাচের আগে তার সুস্থ হয়ে ওঠার কোন সম্ভাবনাই নেই। 
ব্রাজিলের অন্তর্বর্তীকালীন কোচ রামোন মেনজেস রিচার্লিসনের স্থানে সাও পাওলো ক্লাবের ২২ বছর বয়সী ইউরি আলবার্তো ও মারকুইনহোসের স্থানে জুভেন্টাসের ২৬ বছর বয়সী ব্রেমারকে দলে ডেকেছেন বলে সিবিএফ জানিয়েছে। 
এই প্রথমবারের মত জাতীয় দলে ডাক পেলেন ইউরি আলবার্তো। ব্রেমার অবশ্য ২০২২ কাতার বিশ^কাপ দলে ছিলেন। অনুর্ধ্ব-২০ দলের কোচ মেনজেসের অধীনে গত মাসে দক্ষিণ আমেরিকান চ্যাম্পিয়নশীপে অপরাজিত শিরোপা জিতেছিল ব্রাজিল। আসন্ন দুটি প্রীতি ম্যাচের জন্য মেনজেস অপেক্ষাকৃত তরুনদের দলে রেখেছেন, এর মধ্যে বিশ^কাপ দলের রয়েছেন ১০ জন। 
কাতারে ক্রোয়েশিয়ার কাছে কোয়ার্টার ফাইনালে পরাজিত হয়ে হতাশাজনক বিদায় ঘটেছিল ব্রাজিলের। এখন তাদের সামনে আসবে প্রথম আফ্রিকান ও আরব দেশ হিসেবে বিশ^কাপের ইতিহাসে সেমিফাইনাল নিশ্চিত করা উজ্জীবিত মরক্কো। ইতোমধ্যেই গোঁড়ালির অস্ত্রোপচারের কারনে দল থেকে ছিটকে গেছেন ৩১ বছর বয়সী সুপারস্টার নেইমার। নেইমারের মাঠে ফেরা নিয়ে এখনো নিশ্চিত করে কিছু বলতে পারেননি চিকিৎসকরা।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়