বাসস
  ২৭ জানুয়ারি ২০২৩, ১৭:৫০

কোচ শ্রেউডারকে বরখাস্ত করেছে ধুকতে থাকা আয়াক্স

আমস্টারডাম, ২৭ জানুয়ারি ২০২৩ (বাসস/এএফপি) : কোচ আলফ্রেড শ্রেউডারকে বরখাস্ত করেছে ডাচ লিগে ধুকতে থাকা আয়াক্স আমস্টারডাম।  রেলিগেশনের হুমকিতে থাকা বোলেনডামের সঙ্গে গতকাল নিজেদের মাঠে ১-১ গোলে ড্র করেছে জায়ান্ট ক্লাবটি। যে করাণে ‘বেদনাদায়ক তবে প্রয়োজনীয় সিদ্ধান্তটি’ নিতে হয়েছে আয়াক্সকে।
এই ড্রয়ে ডাচ লিগের পয়েন্ট তালিকার পঞ্চম স্থানে নেমে গেছে জায়ান্ট ক্লাবটি। তালিকার শীর্ষে থাকা চিরপ্রতিদ্বন্দ্বি ফেইনুর্ডের চেয়ে এখন ৭ পয়েন্টে পিছিয়ে রয়েছে আয়াক্স। ওয়েবসাইটে দেয়া এক বিবৃতিতে ক্লাবের প্রধান নির্বাহী এডউইন ফন ডার সার বলেন,‘ এটি ছিল খুবই বেদনাদায়ক, তবে প্রয়োজনীয় সিদ্ধান্ত। মৌসুমের শুরুটা যতই ভালো হোক না কেন, আমরা অপ্রয়োজনীয় ভাবে অনেকগুলো পয়েন্ট হারিয়েছি। ফুটবল এমনিতেই একটি অনিশ্চয়তার খেলা। তবে পরিস্থিতির পরিবর্তনের জন্য আমরা আলফ্রেডকে যেমন আস্থায় রেখেছি তেমনি সময়ও দিয়েছি। এখন আমরা নিশ্চিত হয়ে গেছি যে তিনি এই ধারার পরিবর্তন ঘটাতে পারবেন না।’
২০২২ সালের অক্টোবর থেকে ডাচ লিগে একটি ম্যাচও জিততে পারেনি আয়াক্স। ছিটকে গেছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকে। উল্লেখ্য গত গ্রীষ্মে তৎকালিন কোচ এরিক টেন হাগ ম্যানচেস্টার ইউনাইটেডে পাড়ি জমানোর পর ক্লাব ব্রাগা থেকে আয়াক্সে যোগ দিয়েছিলেন শ্রেউডার।        

  • সর্বশেষ
  • জনপ্রিয়