BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:১১

বাংলাদেশের খেলোয়াড়দের আইপিএলে সুযোগ পাওয়া উচিত : রোহিত

ঢাকা, ৩ ডিসেম্বর ২০২২ (বাসস) : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) বাংলাদেশি ক্রিকেটারদের নিয়মিত সুযোগ পাওয়া উচিত বলে মনে করেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। কারণ বাংলাদেশে এখন অনেক বিশ্বমানের খেলোয়াড় রয়েছে। যারা ম্যাচের চিত্র পাল্টে দিতে পারেন।
আজ রোহিত বলেন, ‘ সত্যিই  আমি আশা করি সুযোগ পাবে তারা। কারণ তারা মানসম্পন্ন দল এবং তাদের ভালো মানের খেলোয়াড় রয়েছে। আমি সত্যিই মনে করি, আইপিএলে পার্থক্য গড়তে পারবে তারা।’
তিন ম্যাচের ওয়ানডে ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারত এখন ঢাকায়। আগামীকাল (রোববার) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে ওয়ানডে সিরিজ।
আইপিএলের কথা এলেই  সবার আগে নাম উঠে বাংলাদেশের সাকিব আল হাসানের। আইপিএলে নিয়মিত মুখ হলেও গত মৌসুমে দল পাননি তিনি।
এরপর নাম আসবে মুস্তাফিজুর রহমানের। প্রথম মৌসুমে বল হাতে আলো ছড়িয়েছেন তিনি। পরবর্তীতে ফিজের পারফরমেন্স উথান-পতনের মধ্যে থাকলেও তার প্রতি আইপিএল দলগুলোর আগ্রহ কমেনি।
এই দুইজন ছাড়া বাংলাদেশের আর কোন খেলোয়াড় আইপিএলে জায়গা পাননি। মাশরাফি বিন মর্তুজা, মোহাম্মদ আশরাফুল, আবদুর রাজ্জাক, তামিম ইকবাল তাদের সুযোগগুলো ভালোভাবে কাজে লাগাতে পারেননি। গত আসরে ডাক পেলেও বাংলাদেশের ব্যস্ত সূচীর কারনে খেলতে যাননি তাসকিন আহমেদ।
আইপিএলের আসন্ন মৌসুমের ড্রাফটে বাংলাদেশ থেকে ছয়জন খেলোয়াড়ের নাম উঠেছে। এরা হলেন- সাকিব, তাসকিন, লিটন দাস, শরিফুল ইসলাম, আফিফ হোসেন এবং নাসুম আহমেদ। এ ছাড়া মুস্তাফিজকে ধরে রেখেছে দিল্লি ক্যাপিটালস।
তিনি বলেন, ‘আইপিএল দলগুলো সম্ভবত এখনও কোন পরিকল্পনা শুরু করেনি। তারা যা চায় নিলামের সময় ভাবতে শুরু করবে ও এসব নিয়ে বিভিন্ন পরিকল্পনা করবে। তবে আমি সত্যিই মনে করি বাংলাদেশি খেলোয়াড়দের সুযোগ পাওয়া উচিত।’

 

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়