BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৩ অক্টোবর ২০২২, ১৩:৫৫

প্রিমিয়ার লিগ: হালান্ড, ফোডেনের হ্যাটট্রিকে ইউনাইটেডকে ৬-৩ গোলে বিধ্বস্ত করেছে সিটি

লন্ডন, ৩ অক্টোবর, ২০২২ (বাসস) : আর্লিং হালান্ড ও ফিল ফোডেনের হ্যাটট্রিকে রোববার প্রিমিয়ার লিগে নগর প্রতিবেশী ম্যানচেস্টার ইউনাইটেডকে ৬-৩ গোলে উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। এই জয়ে আর্সেনালের থেকে এক পয়েন্ট পিছিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থাকলো সিটিজেনরা। 
এ নিয়ে ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে টানা তিনটি লিগ ম্যাচেই হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখালেন নরওয়েজিয়ান তরুণ হালান্ড। ইংলিশ চ্যাম্পিয়নদের  হয়ে সব ধরনের প্রতিযোগিতায় তার গোল সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৭। 
এন্টনির দ্বিতীয়ার্ধের গোল ও ম্যাচের শেষ ভাগে এন্থনি মার্শালের দুই গোলে ইউনাইটেড ম্যানচেস্টার ডার্বিতে রেকর্ড পরাজয়ের লজ্জা থেকে শেষ পর্যন্ত রক্ষা পেলেও আর্সেনালের থেকে ৯ পয়ন্ট পিছিয়ে ষষ্ঠ স্থানেই থাকতে বাধ্য হয়েছে। 
আগস্টে ব্রেন্টফোর্ডের কাছেও ঠিক এভাবে প্রথম ৪৫ মিনিটের মধ্যে চার গোল হজম করেছিল ইউনাইটেড। কিন্তু তারপর টানা চারটি প্রিমিয়ার লিগে জয়ী হয়ে দারুনভাবে লড়াইয়ে ফিরে আসে এরিক টেন হাগের দল। কিন্তু ম্যানচেস্টার ডার্বিতে এখনো যে তারা প্রতিপক্ষ সিটির তুলনায় অনেকটাই পিছিয়ে আছে তা আরো একবার প্রমানিত হলো। কাল সিটি প্রথমার্ধে চার গোলের বেশী দিতে পারতো। কিন্তু যেকোন ভাবেই হোক ফোডেন ও হালান্ডের জোড়া গোল নিয়েই স্বাগতিকদের সন্তুষ্ট থাকতে হয়েছে। চার মিনিটের মধ্যে সিটির দুটি গোল লাইনের উপর থেকে ক্লিয়ার হয়। এছাড়া হালান্ড, কেভিন ডি ব্রুইনা ও বার্নান্ডো সিলভার প্রথম শটগুলো দারুনভাকে রক্ষা করেন ডেভিড ডি গিয়া। ৮ মিনিটে আর কোন ভুল করেননি ফোডেন। সিলভার ক্রস থেকে ম্যানচেস্টার ডার্বিতে নিজের প্রথম গোল করে ফোডেন সিটিজেনদের এগিয়ে দেন। ইকে গুনডোগানের ফ্রি-কিক পোস্টে লেগে ফেরত আসে। ফোডেন এরপর আরো একটি সহজ সুযোগ নষ্ট করেন। হালান্ডও লক্ষ্যভ্রষ্ট শটে ব্যবধান দ্বিগুন করতে পারেননি। ইউনাইটেড কাল সেন্টার-ব্যাক রাফায়েল ভারানের অনুপস্থিতি বেশ ভালভাবেই টের পেয়েছে। কেভিন ডি ব্রুইনার একটি কর্ণার আটকাতে গিয়ে গোঁড়ালির ইনজুরিতে পড়েন ভারানে। এই কর্ণার থেকেই হেডের সাহায্যে ৩৪ মিনিটে হালান্ড ব্যবধান দ্বিগুন করেন। তিন মিনিট পর আবারো কাউন্টার এ্যাটাক থেকে জ্যাক গ্রিলীশ, ডি ব্রুইনা হয়ে বল আসে হালান্ডের কাছে। কোনাকুনি শটে বল জালে জড়ান নরওয়েজিয়ান এই তরুন। বিরতির আগে হালান্ডের লো ক্রসে ফোডেন ব্যবধান ৪-০’তে নিয়ে যান। এ বছর তৃতীয় বারের মত ৪-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে গেল ইউনাইটেড। 
গত মৌসুমে ওল্ড ট্র্যাফোর্ডে লিভারপুলের কাছে ৫-০ ও ব্রেন্টফোর্ডের বিপক্ষে গত মাসে ৪-০ গোলে পরাজয়ের ম্যাচটি থেকে বেরিয়ে এসে কাল অবশ্য দ্বিতীয়ার্ধে ঘুড়ে দাঁড়ানোর চেষ্টা করেছে ইউনাইটেড। আয়াক্স থেকে ৮২ মিলিয়ন পাউন্ডে ওল্ড ট্র্যাফোর্ডে আসার পর প্রিমিয়ার লিগে নিজের দ্বিতীয় গোল করে এন্টনি ইউনাইটেডকে কিছুটা হলেও স্বস্তি এনে দেন। কিন্তু ৬৪ মিনিটে সার্জিও গোমেজের ক্রস থেকে হালান্ড হ্যাটট্রিক পূরণ করে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে যান। ৭৩ মিনিটে ফোডেনের হ্যাটট্রিকের পিছনে যোগানদাতা ছিলেন হালান্ড। এই গোলের পর ম্যানচেস্টার ডার্বিতে রেকর্ড ব্যবধানে জয়ের দ্বারপ্রান্তে পৌঁছে গিয়েছিল পেপ গার্দিওলার শিষ্যরা। এই গোলের পরপরই গার্দিওলা একসাথে ফোডেন, ডি ব্রুইনা, গুনডোগান ও গ্রিলীশকে মাঠ থেকে উঠিয়ে নেন। আর এই সুযোগটি কাজে লাগিয়েছে ইউনাইটেড। শেষ ১০ মিনিটে বদলী খেলোয়াড় মার্শাল পরপর দুই গোল করে পরাজয়ের ব্যবধান কমিয়েছেন। ৮৪ মিনিটে ফ্রেডের শট এডারসন রুখে দিলেও ফিরতি বলে মার্শাল গোল আদায় করে নেন। এরপির ইনজুরি টাইমে স্পট কিক থেকে আরো এক গোল করেছেন এই ফ্রেঞ্চম্যান। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়