BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ অক্টোবর ২০২২, ১৬:২৪

বোলসোনারোর পক্ষ নেয়ায় তোপের মুখে নেইমার

সাও পাওলো, ১ অক্টোবর ২০২২ (বাসস) : ব্রাজিলের প্রেসিডেন্ট নির্বাচনে বিতর্কিত প্রার্থী জাইর বোলসোনারোকে সমর্থন জানিয়ে বামপন্থীদের তোপের মুখে পড়েছেন নেইমার। বৃহস্পতিবার অসাধারন এক সেলিব্রেটি সমর্থন লাভ করেছিলেন ব্রাজিলের প্রেসিডেন্ট জাইর বোলসোনারো। প্রেসিডেন্ট হিসেবে পুন:নির্বাচনে তার প্রতি সমর্থন জানিয়ে দেশটির ফুটবল সুপার স্টার নেইমার নির্বাচনী প্রচারনার  গানের সঙ্গে নেচে একটি টিকটক ভিডিও পোস্ট করেন। 
ব্রাজিল ও প্যারিস সেইন্ট জার্মেইর এই স্ট্রাইকার যে এই মুহূর্তে ব্রাজিলের সবচেয়ে বিখ্যাত সেলিব্রেটি সে বিষয়ে কোন সন্দেহ নেই। সেই নেইমারই বোলসোনারোর নির্বাচনী প্রার্থীতা নম্বর ২২ নিজের আঙ্গুলে বসিয়ে জিঙ্গেল নাচে মেতে উঠেন। সাবেক প্রেসিডেন্ট লুইস লুলা ডি সিলভার বিপক্ষে নির্বাচনের মাত্র তিনদিন আগে তার এই শোডাউন। নেইমারের এই সমর্থনের প্রতি বোলসোনারো নিজের অভিমত দিতে একটুও দেরী করেননি। কিন্তু নেইমারের এই সমর্থন কোনভাবেই মেনে নেয়নি বামপন্থী সমর্থকরা। সামাজিক যোগাযোগমাধ্যমে ‘তথাকথিত গণতন্ত্রের অনুসারীদের আক্রমণের শিকার হয়েছেন’ বলে অভিযোগ করেছেন ব্রাজিলের তারকা ফুটবলার।
ব্রাজিলে প্রেসিডেন্ট পদে নির্বাচনে প্রথম দফার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামীকাল রোববার। এই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করছেন বর্তমান প্রেসিডেন্ট বোলসোনারো ও সাবেক প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা ডা সিলভা। 
যদিও নেইমার তার তারকা খ্যাতিকে এভাবে কাজে লাগানোর কারনে সামাজিক যোগযোগ মাধ্যমের অন্যান্য ব্যবহারকারীদের সমালোচনার মুখে পড়েছেন। নেইমারের ইনস্টগ্রাম ও টুইটারের ফলোয়ার্সের সংখ্যা যথাক্রমে প্রায় ১৮০ ও ৫৮ মিলিয়ন। 
সমালোচনাকারীদের মধ্যে ব্রাজিলের সাবেক স্ট্রাইকার ওয়াল্টার কাসাগ্রান্ডেও রয়েছেন। এ বিষয়ে এক কলামে কানাগ্রান্ডে লিখেছেন, এর মাধ্যমে তার পর্যাপ্ত সামাজিক সচেতনতার অভাব ফুটে উঠেছে। এতে তার সমস্ত অসঙ্গতি চোখে পড়েছে। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়