BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৪:৩৭

জার্মান খেলোয়াড়দের জন্য পুরস্কার ঘোষণা করেছে দেশটির ফুটবল কর্তৃপক্ষ

মিউনিখ, ২৬ সেপ্টেম্বর, ২০২২ (বাসস) : কাতার বিশ্বকাপে শিরোপা জিততে পারলে জার্মান দলের প্রত্যেক খেলোয়াড়কে ৪ লাখ ইউরো করে অর্থ পুরস্কার দেবার ঘোষনা দিয়েছে দেশটির ফুটবল এসোসিয়েশন (ডিএফবি)। দলের সাথে টুর্নামেন্ট বোনাস নিয়ে আলোচনায় এই ঘোষনা দেয়া হয়। 
এর আগে ২০১৮ রাশিয়া বিশ্বকাপে খেলোয়াড়দের বোনাসের পরিমান ছিল সাড়ে তিন লাখ ইউরো। কিন্তু চার বছর আগের বিশ্বকাপে প্রথম রাউন্ড থেকে বিদায় নিয়ে হতাশ করেছিল জার্মানী। ২০১৪ সালে ব্রাজিলের মাটিতে যখন জার্মানী বিশ্বকাপের শিরোপা জিতেছিল তখন দলের প্রতিটি সদস্য তিন লাখ ইউরো বোনাস হিসেবে পেয়েছিল। 
কাতার বিশ্বকাপের গ্রুপ পর্বের বাঁধা পেরুতে পারলেও ৫০ হাজার ইউরো করে প্রতিটি খেলোয়াড়কে দেয়া হবে। আর শেষ আট পর্যন্ত পৌঁছাতে পারলে এর পরিমান দাঁড়াবে ১ লাখ ইউরো। 
২০১৮ বিশ্বকাপের হতাশাজনক পারফরমেন্স থেকে বেরিয়ে এসে এবার সামনে এগিয়ে যাবার জন্য মুখিয়ে আছে জার্মানরা। গ্রুপ-ই’তে সাবেক চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ স্পেন, কোস্টা রিকা ও জাপান। 
আগামী ২০ নভেম্বর থেকে কাতারের দোহায় শুরু হচ্ছে বিশ্বকাপ। ২৩ নভেম্বর জার্মানী তাদের প্রথম ম্যাচে এশিয়ান পরাশক্তি জাপানের মোকাবেলা করবে। 
সেমিফাইনালে খেলতে পারলে বোনাসের পরিমান দাঁড়াবে দেড় লাখ ইউরো। আর তৃতীয় স্থান অর্জণ করলে প্রতিটি খেলোয়াড় পাবেন দুই লাখ ইউরো। ফাইনালে পরাজিত হলে এর সাথে আরো ৫০ হাজার ইউরো করে যোগ হবে।  
বোনাসের বিষয়টি নিয়ে দলীয় প্রতিনিধি হিসেবে অধিনায়ক ম্যানুয়েল নয়্যার, থমাস মুলার, জসুয়া কিমিচ ও ইকে গুনডোগানের সাথে আলোচনায় বসেছিলেন ডিএফবি সভাপতি বারনাড নিয়নডর্ফ। সভা শেষে এসোসিয়েশনের সভাপতি বলেছেন, ‘আমরা একটি সুন্দর ও গঠনমূলক পরিবেশে দারুন আলোচনা করেছি। দিনের শেষে সবার জন্য গ্রহনযোগ্য একটি সমাধান আমরা খুঁজে পেয়েছি।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়