BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৫ সেপ্টেম্বর ২০২২, ১৯:৩৪

বিপিএলের আগামী তিন মৌসুম ৭ ফ্র্যাঞ্চাইজি নিয়ে

ঢাকা, ২৫ সেপ্টেম্বর ২০২২ (বাসস) : আগামী তিন আসরের জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ৭ ফ্র্যাঞ্চাইজির নাম ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
আজ বিকেলে এক বিবৃতির মাধ্যমে বিসিবি জানায়, পর্যালোচনা ও মূল্যায়নের পর ৭টি ফ্র্যাঞ্চাইজি নির্বাচন করেছে বিপিএল গভর্নিং কাউন্সিল।
৭পি ফ্র্যাঞ্চাইজি হলো- বরিশালের মালিকানা পেয়েছে ফরচুন বরিশাল স্পোর্টস লিমিটেড, খুলনার মালিকানা পেয়েছে মাইন্ডট্রি লিমিটেড, ঢাকার মালিকানা প্রগতি অটো রাইস মিল লিমিটেড, সিলেটের মালিকানা ফিউচার স্পোর্টস লিমিটেড, রংপুরের মালিকানা টগি স্পোর্টস লিমিটেড (বসুন্ধরা গ্রুপ), চট্টগ্রামের মালিকানা ডেল্টা স্পোর্টস লিমিটেড ও কুমিল্লার মালিকানা পেয়েছে কুমিল্লা লিজেন্ডস লিমিটেড।
বিপিএলের পরের তিন আসর নবম, দশম ও একাদশের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজির জন্য  দরপত্র আহ্বান করেছিল বিসিবি। এরমধ্যে ৯টি প্রতিষ্ঠান আগ্রহ দেখায়। পরে পর্যালোচনা শেষে ৭টি প্রতিষ্ঠানকে বাছাই করে বিপিএল গভর্নিং কাউন্সিল।
২০২৩ সালের ৫ জানুয়ারি শুরু হবে বিপিএলের নবম আসর। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। আর দশম আসর শুরু হবে ২০২৪ সালের ৬ জানুয়ারি। যা চলবে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত। ২০২৫ সালের পহেলা জানুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে একাদশ আসর।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়