BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০১ সেপ্টেম্বর ২০২২, ১৯:২২

নাপোলির সঙ্গে ১-১ ড্র করলো লেচে, জয় পেয়েছে জুভেন্টাস

মিলান, ১ সেপ্টেম্বর, ২০২২ (বাসস/এএফপি) : সিরি এ লিগে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান পুনরুদ্ধার করতে পারলনা  নাপোলি। গতকাল লে”ের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা। ফলে তালিকার শীর্ষস্থানটি ধরে রেখেছে  রোমা। লিগের আরেক ম্যাচে স্পেজিয়াকে ২-০ গোলে হারিয়েছে জুভেন্টাস।
গতকাল স্তাদিও ম্যারাডোনায় অনুষ্ঠিত ম্যাচে সিরি এ লীগে উন্নীত হওয়া  লে”ের বিপক্ষে জয় পেলেই গোল ব্যবধানে তালিকার শীর্ষস্থান পুনরুদ্ধার করতো পারতো নাপোলি। সেই লক্ষ্যে এলজিফ এলমাসের ২৭তম মিনিটের গোলে এগিয়ে গিয়েছিল তারা। কিন্তু চার মিনিট পর লরেঞ্জো কলোম্বোর রকেট গতির শট জালে জড়ালে নিশ্চিত হয়ে যায় লে”ের একটি পয়েন্ট। পয়েন্ট খোয়ানোর ফলে এখন তালিকার তৃতীয় স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে কোচ লুসিয়ানো স্পালেত্তির দলকে। রোমার চেয়ে এখন দুই পয়েন্টে পিছিয়ে রয়েছে তারা। তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ইন্টার মিলান। অপরদিকে লিগে দ্বিতীয় পয়েন্ট সংগ্রহের মাধ্যমে তালিকার ১৫ তম অবস্থানে রয়েছে লে”ে।
গতকাল তুরিনের আলিয়াঞ্জ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে স্পেজিয়াকে ২-০ গোলে হারিয়ে নাপোলির সমান পয়েন্ট সংগ্রহ করে তালিকার চতুর্থ স্থান লাভ করেছে জুভেন্টাস। ম্যাচের ৯ম মিনিটে ফ্রি কিক থেকে গোল করে স্বাগতিক জুভেন্টাসকে এগিয়ে দেন দুসান ভøাহোভিচ। ম্যাচের ইনজুরি টাইমে (৯০+২ মি.) ফের গোল করে জুভদের জয়ের ব্যবধান বাড়িয়ে দেন নবাগত লিয়ান্দ্রো পারেদেস। প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) থেকে ধারে জুভেন্টাসে যোগ দিয়েছেন এই আর্জেন্টাইন তারকা। এই জয়ের ফলে পুর্ন তিন পয়েন্ট প্রাপ্তির পাশাপাশি অপরাজিত থাকার ধারাবাহিকতাও রক্ষা করেছে ইনজুরিতে জর্জরিত মাসিমিলিয়ানো আলেগ্রির জুভেন্টাস।
লিওনার্দো বনুচ্চি, ফেদেরিকো চিয়েসা এবং পল পগবাকে এদিন দলে পাননি কোচ আলেগ্রি। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবশ্য বদলী হিসেবে মাঠে আসেন অ্যাঞ্জেল ডি মারিয়া। উরুর ইনজুরি থেকে সদ্য মুক্তি পেয়েছেন এই আর্জেন্টাইন।  
বুধবার অনুষ্ঠিত সিরি এ লিগের অন্য ম্যাচে উদিনেস ১-০ গোলে ফিওরেন্টিনাকে পরাজিত করলেও ১-১ গোলে ড্র হয়েছে যথাক্রমে এম্পলি বনাম ভেরোনা এবং সাম্পদোরিয়া বনাম ল্যাৎসিওর মধ্যকার ম্যাচ দুটি।

 

  • সর্বশেষ
  • জনপ্রিয়