BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ০৪ আগস্ট ২০২১, ১৪:৩৪

সর্বোচ্চ স্কোর গড়ে প্যারালাল বারে স্বর্ণ পদক জয় করলেন চায়নার জু জিংইউন

টোকিও, ৪ আগস্ট ২০২১ (বাসস) : টোকিও গেমসে পুরুষদেও জিমন্যাস্টিক প্যারালাল বার ইভেন্টে স্বর্ণ পদক জয় করেছেন চায়নার জু জিংইউন। সর্বমোট ১৬.২৩৩ স্কোর গড়ে জু প্রথম হন। টোকিওর আরিয়াকে জিমন্যাস্টিক সেন্টারে নয় দিনের প্রতিযোগিতায় কোন জিমন্যাস্টই এই স্কোর গড়তে পারেননি।
বাছাইপর্বে জু সর্বোচ্চ ১৬.১৬৬ স্কোর করলেও ফাইনালে সেটাও ছাপিয়ে যান। গত সপ্তাহে এই ইভেন্টের দলীয় প্রতিযোগিতায় ব্রোঞ্জ পদক পাওয়া জু শেষ পর্যন্ত নিজের শ্রেষ্ঠত্ব প্রমান করলেন। 
১৫.৭০০ স্কোর করে রৌপ্য জিতেছেন জার্মানীর রুকাস ডসার। ১৫.৬৩৩ স্কোর করে ব্রোঞ্জ জিতেছেন তুরষ্কের ফারহাত আরিকান। 
আটজনের চূড়ান্ত প্রতিযোগিতায় ষষ্ঠ স্থান লাভ করেছেন তৃতীয়বারের মত অলিম্পিকে অংশ নেয়া ২৮ বছর বয়সী মার্কিন জিমন্যাস্ট স্যাম মিকুলাক। এই প্রতিযোগিতার মাধ্যমে ছয়বারের যুক্তরাষ্ট্রের শিরোপাধারী এই জিমন্যাস্ট ক্যারিয়ারের সমাপ্তি ঘোষনা করেছেন। 
এদিকে অল-এ্যারাউন্ড চ্যাম্পিয়ন জাপানীজ ডাইকি হাশিমোতো হরাইজোন্টাল বারে প্রথম হয়ে দ্বিতীয় স্বর্ণ লাভ করেছেন। গত সপ্তাহে পুরুষদেরর অল-এ্যারাউন্ড প্রতিযোগিতায় স্বাগতিকদের স্বর্ণ উপহার দিয়েছিলেন ১৯ বছর বয়সী এই জাপানী তরুন। ১৫.০৬৬ পয়েন্ট নিয়ে হাশিমোতো হরাইজন্টাল বারে স্বর্ণ পদক জয় করেন। এই ইভেন্টে রৌপ্য ও ব্রোঞ্জ পদক জিতেছেন যথাক্রমে ক্রোয়েশিয়ার টিন সারবিক (১৪.৯০০ পয়েন্ট) ও রাশিয়ান অলিম্পিক কমিটির নিকিতা নাগোরনি (১৪.৫৩৩ পয়েন্ট)। 
দুটি স্বর্ণ ছাড়াও পুরুষদের দলীয় আর্টিস্টিক অল-এ্যারাউন্ড প্রতিযোগিতায় রৌপ্য পদক জয় করেছেন হাশিমোতো।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন