BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৮ আগস্ট ২০২২, ১৮:২৮

অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে চান রাসেল

কিংস্টন, ১৮ আগস্ট, ২০২২ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের হয়ে আরও একটি-দু’টি বিশ^কাপ জিততে চান দেশটির বিধ্বংসী অলরাউন্ডার আন্দ্রে রাসেল। সেই সাথে আসন্ন অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে  ওয়েস্ট ইন্ডিজ দলে ফেরার ইচ্ছা প্রকাশ করেছেন রাসেল।
২০১৯ সালের ওয়ানডে বিশ^কাপের পর ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে আর ৫০ ওভারের ম্যাচ খেলেননি রাসেল। আর গেল বছর সংযুক্ত আরব আমিরাতে হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ^কাপে ক্যারিবীয়দের হয়ে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন তিনি।  
স্কাই স্পোটর্সকে দেয়া এক সাক্ষাৎকারে রাসেল বলেন, ‘আমি সবসময়ই খেলতে চাই ও কিছু ফিরিয়ে দিতে চাই। কিন্তু দিনের শেষে আমাদের সবাইকেই  কিছু বিষয়ে  একমত হতে হবে।’
তিনি আরও বলেন, ‘আমাদেরও পরিবার আছে এবং এটা নিশ্চিত করতে হবে, যেন ক্যারিয়ারে  সেরাটা দিতে পারি।’
২০১২ ও ২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ^কাপের শিরোপা জিতেছিলো ওয়েস্ট ইন্ডিজ। বিশ^কাপ জয়ী টি-টোয়েন্টি দলের সদস্য ছিলেন রাসেল। দু’টি বিশ^কাপ নিয়ে ক্রিকেট ক্যারিয়ার শেষ করতে চান না রাসেল। ওয়েস্ট ইন্ডিজের জার্সি গায়ে আরও একটি বা দু’টি বিশ^কাপ জয়ের ইচ্ছা আছে তার।
রাসেল বলেন, ‘ব্যাপারটা, এমন নয় আমাকে নতুন করে শুরু করতে হবে। বয়স ৩৪ হয়ে গেছে, দিন শেষে আমি চাই ওয়েস্ট ইন্ডিজের হয়ে অন্তত আরও একটি বিশ্বকাপ জিততে, বা দু’টি। আমি এখন প্রতিটি দিন এমনই ভাবছি।’
ওয়েস্ট ইন্ডিজের হয়ে বিশ^কাপ জয়ের স্বপ্নে আবারও জাতীয় দলে ফিরতে চান রাসেল। আগামী অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ^কাপে ক্যারিবীয় দলের সদস্য হতে আগ্রহী তিনি। ওয়েস্ট ইন্ডিজের না খেললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলে রাসেলের সুনাম আকাশ-ছোঁয়া।
রাসেল বলেন, ‘সত্যি বলতে, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে আমার দু’টি সেঞ্চুরি আছে। আমার মনে হয়, সেঞ্চুরি দু’টি যদি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলার সময় করতে পারতাম, এটা বলে দেয়াতে আমার কোন আক্ষেপ নেই। জ্যামাইকা তালাহওয়াহসে খেলাও আমি উপভোগ করি। তবে ঐ সেঞ্চুরি দু’টি আন্তর্জাতিক ক্রিকেটে হলে বেশি স্পেশাল হতো।’
ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১টি টেস্ট, ৫৬টি ওয়ানডে ও ৬৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন রাসেল। টেস্টে ২ রান ও ১ উইকেট, ওয়ানডেতে ১০৩৪ রান ও ৭০ উইকেট এবং টি-টোয়েন্টিতে ৭৪১ রান ও ৩৯ উইকেট আছে তার।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন