BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৩ আগস্ট ২০২২, ২০:০৪

ভারতের বিপক্ষেও জিম্বাবুয়ে দলকে নেতৃত্ব দিবেন চাকাভা

হারারে, ১৩ আগস্ট ২০২২ (বাসস) : নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন ইনজুরিতে থাকায়, ভারতের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও জিম্বাবুয়েকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক-ব্যাটার রেগিস চাকাভা। সদ্য শেষ হওয়া বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে অধিনায়কত্ব করেছিলেন তিনি। 
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষনা করেছে জিম্বাবুয়ে। বাংলাদেশের বিপক্ষে সিরিজে ঘাড়ের ইনজুরিতে পড়ায় দল থেকে বাদ পড়েছেন স্পিনার ওয়েলিংটন মাসাকাদজা। ইনজুরির কারনে ভারতের বিপক্ষে খেলতে পারবেন না দুই পেসার ব্লেসিং মুজারাবানি ও তেন্ডাই চাতারা। বাংলাদেশের বিপক্ষে সিরিজেও ছিলেন না তারা। 
বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন আরভিন। তাই ওয়ানডে সিরিজে খেলতে পারেননি তিনি। ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচে চাকাভার নেতৃত্বে সিরিজ জয়ও নিশ্চিত করে জিম্বাবুয়ে। ইনজুরির কারনে তৃতীয় ও শেষ ওয়ানডেতে খেলতে পারেননি চাকাভা। শেষ ম্যাচে দলকে নেতৃত্ব দিয়েছিলেন দুই সেঞ্চুরিতে ওয়ানডে সিরিজের নায়ক সিকান্দার রাজা। সিরিজে ২৫২ রান ও ৫ উইকেট নিয়েছিলেন রাজা। ফলে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-১ ব্যবধানে জিতে জিম্বাবুয়ে। একই ব্যবধানে টাইগারদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজও জিতেছিলো নেয় জিম্বাবুয়ে। 
আগামী ১৮ আগস্ট থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে ভারত-জিম্বাবুয়ে। পরের দুই ম্যাচ হবে যথাক্রমে- ২০ ও ২২ অগাস্ট। আগামী ২৭ আগস্ট এশিয়া কাপ শুরু হবে। তাই জিম্বাবুয়ে সফরে সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিয়েছে ভারত। 
জিম্বাবুয়ে দল : রেগিস চাকাভা (অধিনায়ক), রায়ান বার্ল, সিকান্দার রাজা, তানাকা চিভাঙ্গা, ব্রাডলি ইভান্স, লুক জঙ্গি, ইনোসেন্ট কাইয়া, টাকু কাইতানো, ক্লাইভ মাদান্দে, ওয়েসলি মাধেভেরে, তাদিওনাসে মারুমানি, জন মাসারা, টনি মুনিওয়াঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়ুচি, মিল্টন শুম্বা ও ডোনাল্ড তিরিপানো। 

  • সর্বশেষ
  • জনপ্রিয়