BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২২ মে ২০২২, ১৪:৫০

উইলিয়ামসনকে নিয়ে আশাবাদি স্টিড

লন্ডন, ২২ মে ২০২২ (বাসস) : কনুইয়ের ইনজুরির পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসর দিয়ে মাঠে ফিরেছিলেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু আইপিএলে ব্যাট হাতে পুরোপুরিভাবেই ব্যর্থ হন উইলিয়ামসন। তবে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজের আগে দলের অধিনায়কের অফ-ফর্ম নিয়ে মোটেও চিন্তিত নন নিউজিল্যান্ডের প্রধান কোচ গ্যারি স্টিড।
আইপিএলে রান না পাওয়াটা তার জন্য হতাশার বলে মনে করলেও স্টিডের আশা  ফরম্যাট পরিবর্তন হলেই ফর্মে ফিরবেন উইলিয়ামসন। 
২০২১ সালের নভেম্বরে শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেন উইলিয়ামসন। ভারতের বিপক্ষে কানপুরের টেস্টের পরই পুরনো কনুইয়ের ইনজুরিতে মাঠে বাইরে চলে যান উইলিয়ামসন।
চলমান আইপিএল দিয়ে আবারও মাঠে ফিরেন উইলিয়ামসন। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে ব্যাট হাতে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। ১৩ ম্যাচ খেলে ১টি হাফ-সেঞ্চুরিতে প্রায় ২০ গড়ে ২১৬ রান করেন উইলিয়ামসন। 
তাই অফ-ফর্মে থেকে আগামী মাসের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে নামবেন উইলিয়ামসন। আগামী ২ জুন থেকে লর্ডসে শুরু হচ্ছে ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার তিন ম্যাচের টেস্ট সিরিজ। 
অধিনায়ক উইলিয়ামসন অফ-ফর্মে থাকলেও, তাতে চিন্তিত নন কোচ স্টিড। তিনি বলেন, ‘আইপিএলে রান করতে না পেরে কিছুটা হতাশ উইলিয়ামসন। সেরা খেলোয়াড়দের এমন অফ-ফর্ম যেতে আপনি কমই দেখবেন। যতটা আপনি হয়তো তার ক্ষেত্রে দেখেছেন।’
স্টিড আরও বলেন, ‘আমাদের বুঝতে হবে, সে এখন লাল বলের ক্রিকেট খেলবে। এখানে সে নিজের খেলাটা বুঝতে পারবে ও নিজের টেম্পারমেন্টের দিকেও নজর দিতে পারবে।’
দ্বিতীয় সন্তানের  পিতা হতে যাওয়ায় আইপিএলের লিগ পর্বে হায়দারাবাদের হয়ে শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরেছেন উইলিয়ামসন। বাবা হবার পরই দলের সাথে যোগ দেয়ার কথা রয়েছে উইলিয়ামসনের। ইংল্যান্ড সফরে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচেই উইলিয়ামসনকে পাবার আশা করছেন স্টেড।    
টেস্ট সিরিজের আগে দু’টি চারদিনের প্রস্তুতিমূলক ম্যাচ খেলবে নিউজিল্যান্ড। গত ২০ মে থেকে প্রথম প্রস্তুতিমূলক ম্যাচ শুরু করেছে কিউইরা। আগামী ২৬ মে থেকে দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচ শুরু করবে নিউজিল্যান্ড। 
স্টিড বলেন, ‘খুব শীঘ্রই উইলিয়ামসন বাবা হতে যাচ্ছেন ।  দ্বিতীয় প্রস্তুতিমূলক ম্যাচের আগেই দলের সাথে যোগ দিবেন উইলি।’
আইপিএলের প্লে-অফে উঠতে পারেনি পেসার টিম সাউদির কোলকাতা নাইট রাইডার্স। তাই সাউদিও খুব শীঘ্রই দলের সাথে যোগ দিবেন। 
তবে পেসার ট্রেন্ট বোল্ট ও অলরাউন্ডার ড্যারিল মিচেলের দল রাজস্থান রয়্যালস প্লে-অফে খেলবে। রাজস্থান যদি ফাইনাল খেলে, সেক্ষেত্রে বোল্ট-মিচেলকে নিয়ে চিন্তায় পড়বে নিউজিল্যান্ড। আগামী ২৯ মে আইপিএলের ফাইনাল। আর ২ জুলাই থেকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে নামবে নিউজিল্যান্ড।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন