BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ মে ২০২২, ১৬:০০

সিরি-আ : ইন্টারের জয়ে লিগ শিরোপার সিদ্ধান্ত শেষ সপ্তাহে

মিলান, ১৬ মে, ২০২২ (বাসস) : লটারো মার্টিনেজের দুই গোলে রোববার কালিয়ারিকে ৩-১ গোলে পরাজিত করেছে ইন্টার মিলান। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা এসি মিলানের থেকে দুই পয়েন্ট পিছিয়ে রয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। একইদিন আটালান্টাকে ২-০ গোলে হারিয়ে শীর্ষস্থান ধরে রেখেছে এসি মিলান। দুই মিলানের এই জয়ে সিরি-আ লিগের শিরোপা নিষ্পত্তিতে শেষ সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। 
কালিয়ারির মাঠে মাত্তিয়া ডারমেইন্স ও মার্টিনেজের দুই অর্ধের দুই গোলে ২-০ গোলের লিড নিয়েছিল সিমোনে ইনজাগির দল। ৫৪ মিনিটে চারালামপোস লিকোগিয়ানিসের গোলে এক গোল পরিশোধ করে কালিয়ারি, আর তখনই ইন্টার শিবিরে দু:শ্চিন্তা দেখা দেয়। শেষ পর্যন্ত ৮৪ মিনিটে মার্টিনেজের দ্বিতীয় গোলে স্বস্তির জয় নিয়ে মাঠ ছড়ে বর্তমান চ্যাম্পিয়নরা। বুধবার পুরনো প্রতিদ্বন্দ্বী জুভেন্টাসের বিপক্ষে অতিরিক্ত সময়ের গোলে ইতালিয়ান কাপ জয়ের পর স্বাভাবিক ভাবেই সিমোনে ইনজাগির শিষ্যরা কিছুটা হলেও গতকাল পরিশ্রান্ত ছিল। কিন্তু শেষ পর্যন্ত অবশ্য কোন অঘটন ঘটেনি। 
কাল ম্যাচ শেষে ইনজাগি বলেছেন, ‘বুধবার ইতালিয়ান কাপের শিরোপা নিশ্চিতের বিষয়টি আমাদেরকে বেশ আবেগপ্রবন করে তুলেছিল। শিরোপা জয় সবসময়ই আমাদের কাছে বিশেষ কিছু। ১২০ মিনিট খেলার পর আবারো দুইদিনের মধ্যে আবারো মাঠে নামাটা মোটেই সহজ নয়। এজন্য অবশ্যই খেলোয়াড়রা ধন্যবাদ পাবার যোগ্য।’
এই পরাজয়ে রেলিগেশন জোনের বাইরে থাকা সালেরনিতানার থেকে দুই পয়েন্ট পিছিয়ে টেবিলের ১৮তম স্থানেই থাকলো কালিয়ারি।
ডারমিয়ানের গোলে এগিয়ে যাবার পর মিলান স্ক্রিনিয়ারের গোল হ্যান্ডবলের কারনে বাতিল হয়ে যায়। বিরতির পর মার্টিনেজ অবশ্য আর কোন ভুল করেননি। গ্রীক ডিফেন্ডার লিকোগিয়ানিসের গোলে অঘটনের স্বপ্নে বিভোর হয়ে ওঠে স্বাগতিক কালিয়ারি। তবে ম্যাচ শেষের ছয় মিনিট আগে মার্টিনেজ ইন্টার শিবিরে স্বস্তি ফিরিয়ে আনেন। 
লিগের শেষ ম্যাচে সাম্পদোরিয়ার মোকাবেলা করবে ইন্টার। কালিয়ারির পরাজয়ে রেলিগেশন থেকে নিজেদের রক্ষা করে ফেলেছে ১৬তম স্থানে থাকা সাম্পদোরিয়া। অন্যদিকে ২০১১ সালের পর প্রথমবারের মত সিরি-আ লিগের শিরোপা নিশ্চিতে শেষ ম্যাচে সাসেিলা সফরে যাবে মিলান। ম্যাচটিতে ড্র করতে পারলেই মিলানের শিরোপা নিশ্চিত হবে। 
স্টিফানো পিওলির এসি মিলান দল এবারের মৌসুমে মিলান ডার্বির দুই ম্যাচেই জয়ী হয়েছে। এর অর্থ হচ্ছে মিলানের দুটি দল যদি সমান পয়েন্ট নিয়ে মৌসুম শেষ করে তবে এসি মিলানই এবারের লিগ শিরোপা অর্জন করবে। 
কাল সান সিরোতে দর্শকে ঠাসা ম্যাচটিতে রাফায়েল লিয়াও ও থিও হার্নান্দেজের গোলে আটালান্টার বিপক্ষে মিলানের জয় নিশ্চিত হয়। প্রথমার্ধ গোলশুন্য থাকার পর ৫৬ মিনিটে ডেডলক ভাঙ্গেন রাফায়েল। মেসিয়াসের থ্রু বল থেকে আটালান্টার গোলরক্ষক হুয়ান মুসোর পায়ের নীচ দিয়ে বল জালে প্রবেশ করান রাফায়েল। ১৯ মিনিট পর একক প্রচেষ্টায় অসাধারণ এক গোলে হার্নান্দেজ ব্যবধান দ্বিগুন করেন। 
নেপলসে লোরেঞ্জো ইনসিগনের গোলে নাপোলি ৩-০ গোলে পরাজিত করেছে জেনোয়াকে। এই ম্যাচটির মাধ্যমে অভিজ্ঞ স্ট্রাইকার ইনসিগনে ঘরের মাঠে নাপোলির হয়ে শেষ ম্যাচে গোল করলেন। ৩৭ ম্যাচে ২৮ পয়েন্ট পাওয়া জেনোয়ার ইতোমধ্যেই রেলিগেশন নিশ্চিত হয়েছে। 
দিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে ইনসিগনের জন্য কালকের ম্যাচটি ছিল নাপোলি ক্যারিয়ারের শেষ ম্যাচ। ঘরের মাঠের ক্লাবে ১২ বছরের ক্যারিয়ারের সমাপ্তি হলো কালকের ম্যাচের মাধ্যমে। নাপোলি অধিনায়ক ইতালি ছেড়ে মেজর লিগ সকারের ক্লাব টরেন্টো এফসিতে যোগ দিয়েছেন। আগামী ১ জুলাই থেকে এই চুক্তির মেয়াদ কার্যকর হবে। ৩০ বছর বয়সী অধিনায়ক যখন মাঠ ছেড়ে বেরিয়ে আসছিলেন তখন সতীর্থদের গার্ড অব অনার পেয়েছেন। এসময় ইনসিগনের সাথে তার ছেলেও ছিল। 
৩২ মিনিটে ভিক্টর ওশিমেহর গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিকরা। ৬৫ মিনিটে স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুন করেন ইনসিগনে। ৮১ মিনিটে স্টানিসলাভ লোবোটকার গোলে তৃতীয় স্থানে থাকা নাপোলির বড় জয় নিশ্চিত হয়। ইতোমধ্যেই আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে ফেরা নিশ্চিত করেছে নাপোলি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন