বাসস
  ১৫ মে ২০২২, ১৬:১৭

ম্যাককালামের নিয়োগ ইংল্যান্ডের জন্য ‘বড় ঝুঁকি’ : ভন

লন্ডন, ১৫ মে ২০২২ (বাসস) : হঠাৎ করেই ইংল্যান্ডের টেস্ট দলের কোচের দায়িত্ব পেয়েছেন নিউজিল্যান্ডের সাবেক অধিনায়ক ব্রেন্ডন ম্যাককালাম। তবে ম্যাককালামের নিয়োগ ইংল্যান্ডের জন্য ‘বড় ঝুঁকি’ বলে মনে করেন দেশটির সাবেক অধিনায়ক মাইকেল ভন। 
তার মতে,দক্ষিণ আফ্রিকার গ্যারি কারস্টেনকে দায়িত্ব না দিয়ে ম্যাককালমকে কোচ করা ইংল্যান্ড দলের জন্য ‘বড় ঝুঁকি’। কারন প্রথমবারের মত আন্তর্জাতিক ক্রিকেটে কোচিং করানোর দায়িত্ব পেয়েছেন ম্যাককালাম। পক্ষান্তরে  আন্তর্জাতিক দলকে কোচিং করানোর অভিজ্ঞতা সম্পন্ন কারস্টেন।
ইংল্যান্ডের টেস্ট দলের কোচ হবার দৌঁড়ে সবার চেয়ে এগিয়ে ছিলেন কারস্টেন। আর সাদা বলের জন্য কোচ হবার প্রবল সম্ভাবনা ছিলো ম্যাককালামের। 
তবে হঠাৎ করেই কারস্টেনকে টপকে ইংল্যান্ডের টেস্ট দলের প্রধান কোচের দায়িত্ব পেয়েছেন ম্যাককালাম। ম্যাককালামের নিয়োগে হতাশ ভন।
দ্য টেলিগ্রাফে লেখা এক কলামে ভন বলেন, ‘ম্যাককালামকে নিয়োগ করে সাহসী সিদ্বান্ত নিয়েছে ইংল্যান্ড।’
আন্তর্জাতিক অঙ্গনে কোচিং অভিজ্ঞতা আছে কারস্টেনের। তাই ইংল্যান্ডের কোচ হবার জন্য কারস্টেনই ফিট ছিলেন বলে জানান ভন, ‘সে যথার্থ পরামর্শক, চিন্তাবিদ এবং সংস্কৃতি মনা। এর আগে আন্তর্জাতিক অঙ্গনে কোচের জার্সি গায়ে জড়িয়েছেন। ব্রেন্ডনের মতো আকর্ষণীয় এবং বড় নাম দেখে, তাকে বেছে নিয়েছে ইংল্যান্ড। তবে এটা বড় ঝুঁকি। সে একটা কঠিন  ইংল্যান্ডের দায়িত্ব নিয়েছে। ১৯৯০ এর দশকের মাঝামাঝির পর এবারই সবচেয়ে বাজে সময় পার করছে ইংল্যান্ড।’
ভন আরও বলেন, ‘আমাদেরকে বিশাল উন্নতির জন্য ম্যাককালামকে বেশি কিছু করতে হবে না। তবে খুব দ্রুত উন্নতি করতে না পারলে, ম্যাককালামের নিয়োগ নিয়ে প্রশ্ন উঠবে। টেস্ট ক্রিকেটে ভালো কোচিং করাতে পারে, অভিজ্ঞ এমন কাউকে ইংল্যান্ড খুঁজতে পারতো। তবে একটা বিষয় নিশ্চিত, আমরা রোমাঞ্চকর এক রাইডে আছি।’

  • সর্বশেষ
  • জনপ্রিয়