BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৫ মে ২০২২, ১০:২২

সাকিবকে নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ

চট্টগ্রাম, ১৫ মে ২০২২ (বাসস) : শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে খেলছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।
সাকিবকে একাদশে নিয়ে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টস হেরে প্রথমে ফিল্ডিংয়ে স্বাগতিক বাংলাদেশ।
করোনা ইস্যুতে সাকিবের খেলা নিয়ে সংশয় ছিলো। তবে সাকিবসহ পাঁচ বোলার নিয়ে একাদশ সাজিয়েছে বাংলাদেশ। সাকিবের সাথে স্পিন বিভাগে আছেন তাইজুল ইসলাম ও নাইম হাসান। আর পেস বিভাগে আছেন খালেদ আহমেদ ও শরিফুল ইসলাম। একাদশে সুযোগ হয়নি আরেক পেসার এবাদত হোসেনের। এ বছরের শুরুতে নিউজিল্যান্ডের মাটিতে টেস্ট জয়ের নায়ক ছিলেন এবাদত। 
ব্যাটিং লাইন-আপে বাংলাদেশের সর্বশেষ টেস্ট ম্যাচের একাদশ থেকে বাদ পড়েন ইয়াসির আলি রাব্বি। তার জায়গায় সুযোগ পান সাকিব। 
এখন পর্যন্ত শ্রীলংকার বিপক্ষে ২২টি টেস্ট খেলেছে বাংলাদেশ। জয় ১টি। ১৭টি হার ও ৪টিতে ড্র করেছে টাইগাররা।
বাংলাদেশ একাদশ : মোমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস (উইকেটরক্ষক), নাঈম হাসান, তাইজুল ইসলাম, শরিফুল ইসলাম ও খালেদ আহমেদ।
শ্রীলংকা একাদশ : দিমুথ করুনারতেœ (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চন্ডিমাল, নিরোশান ডিকবেলা, রমেশ মেন্ডিস, লাসিথ এম্বুলদেনিয়া, আসিথা ফার্নান্দো এবং বিশ^ ফার্নান্দো।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন