BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৮ জানুয়ারি ২০২২, ১৮:৫৯

অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে নাদাল-মেদভেদেভ

সিডনি, ২৮ জানুয়ারি ২০২২ (বাসস) : অস্ট্রেলিয়ান ওপেন টেনিসে  পুরুষ এককের  ফাইনালে উঠেছেন ষষ্ঠ বাছাই স্পেনের রাফায়েল নাদাল ও দ্বিতীয় বাছাই রাশিয়ার দানিল মেদভেদেভ।
আজ টুর্নামেন্টের সেমিফাইনালে নাদাল ৩-১ সেটে হারিয়েছেন সপ্তম বাছাই ইতালির মাতেও বেরেত্তিনিকে। ২ ঘণ্টা ৫৫ মিনিট  স্থায়ী ম্যাচে নাদাল ৬-৩, ৬-২, ৩-৬ ও ৬-৩ গেমে বেরেত্তিরিকে পরাজিত করেন।
আগামী ৩০ জানুয়ারি নাদালের প্রতিপক্ষ মেদভেদেভ। অপর সেমিফাইনালে মেদভেদেভ ৭-৬ (৭/৫), ৪-৬, ৬-৪ ও ৬-১ গেমে হারান চতুর্থ বাছাই গ্রিসের স্টেফানোস সিতসিপাসকে।
ইনজুরি থেকে সুস্থ হয়ে অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই লড়াইয়ে ফিরেছিলেন নাদাল। রেকর্ড ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয় থেকে এক ধাপ দূরে দাঁড়িয়ে ৩৫ বছর বয়সী নাদাল। ফাইনালের টিকিট পাবার পর নাদাল বলেন, ‘আমি আমার সেরাটা দেয়ার চেষ্টা করেছি। সফল হয়েছি। আশা করছি, ফাইনালও জিততে পারবো।’
টেনিস ক্যারিয়ারে এই নিয়ে ২৯বার গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে উঠলেন নাদাল। আগের ২৮বারের মধ্যে ২০বার শিরোপা জিতেছিলেন তিনি। রানার্স হয়েছেন ৮ বার। আর এই নিয়ে ষষ্ঠবারের মত অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে জায়গা করে নেন নাদাল। তবে মাত্র একবার অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জিতেছেন নাদাল। ২০০৯ সালে ফাইনালে সুইজারল্যান্ডের রজার ফেদেরারকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন এই স্প্যানিশ তারকা।
দ্বিতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের পথে আছেন মেদভেদেভ। গত বছরের সেপ্টেম্বরে ইউএস ওপেন জিতেছিলেন তিনি। আর অস্ট্রেলিয়ান ওপেনে এবারই প্রথম ফাইনালে উঠলেন মেদভেদেভ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন