BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ২৭ জানুয়ারি ২০২২, ১৫:৩৪
আপডেট  : ২৭ জানুয়ারি ২০২২, ১৫:৩৬

ইউরো ২০২৮ ও ২০৩২ আয়োজন করতে চায় ইতালি

তুরিন, ২৭ জানুয়ারি ২০২২ (বাসস) : ২০২৮ অথবা ২০৩২ ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে ইতালি। আর এ কারনেই ইউরোপীয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার কাছে প্রস্তাব পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) বুধবার এই তথ্য নিশ্চিত করেছে।
এর আগে ২০২৮ ইউরো চ্যাম্পিয়নশীপ অথবা ২০৩০ বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা করেছি ইতালি। কিন্তু এর থেকে সড়ে এসে শুধুমাত্র ইউরোর আসর আয়োজনের পক্ষেই সকলে একমত হয়েছে। আর এই সুযোগে দেশটির স্টেডিয়ামগুলোর সংষ্কার কাজও সম্পন্ন হবে বলে তারা আশাবাদী।
এ সম্পর্কে এফআইজিসি’র সভাপতি গাব্রিয়েল গ্রাভিনা এক সংবাদ সম্মেলনে বলেছেন, ‘মার্চে উয়েফার কার্যনির্বাহী কমিটির সভায় ২০২৮ ইউরোর প্রার্থীতা নিয়ে আমরা প্রস্তাব দিব। এখানে ২০৩২ আসরেরও দরজা খোলা থাকবে। আমরা দুটি আয়োজনের মধ্যে যেকোন একটির জন্য বিড করবো। আমি বিষয়টি নিয়ে সত্যিকার অর্থেই সিরিয়াস। কারন অবকাঠামোগুলোর সংষ্কার জরুরী হয়ে পড়েছে। বিশেষ করে ফ্লোরেন্স, কালিয়ারি, বোলোনিয়া ও বারির স্টেডিয়ামগুলোকে খুব দ্রুতই সংষ্কারের আওতায় আনতে হবে।’
১৯৯০’র বিশ্বকাপের পর থেকে কিছু কিছু ইতালিয়ান স্টেডিয়ামের কোন ধরনের সংস্কার  করা হয়নি। সর্বশেষ ঐ বছরই এককভাবে কোন বৈশ্বিক টুর্নামেন্টের আয়োজন করেছিল ইতালি। 
ফ্লোরেন্স স্টেডিয়াম সংষ্কার নিয়ে রাজনৈতিক নেতৃবৃন্দের আপত্তির কারনে ফিওরেন্টিনা সভাপতি রোকো কোমিসো প্রায়ই হতাশা ব্যক্ত করে থাকেন। 
ইতালি ছাড়াও ২০২৮ ইউরো আয়োজনের বিডে অংশ নেবার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড, স্কটল্যান্ড, ওয়েলস ও আয়ারল্যান্ড। এই দেশগুলো যুক্তরাজ্য ও আয়ারল্যান্ডের সঙ্গে যৌথ বিডের অধীনে আয়োজক হবার আগ্রহ প্রকাশ করেছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন