BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ জানুয়ারি ২০২২, ২০:২১

লিওয়ানদোস্কির হ্যাটট্রিকে বায়ার্নের বড় জয়

মিউনিখ, ১৬ জানুয়ারি ২০২২ (বাসস) : পোলিশ তারকা রবার্ট লিওয়ানদোস্কির হ্যাটট্রিকে বুন্দেসলিগায় শনিবার কোলনকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে বায়ার্ন মিউনিখ। এর মাধ্যমে  লিওয়ানদোস্কি বুন্দেসলিগা ক্যারিয়ারে ৩০০ গোলের মাইলফলক স্পর্শ করেছেন। একইসাথে এই জয়ের মাধ্যমে বায়ার্ন তাদের শীর্ষস্থানের ব্যবধান  ছয় পয়েন্টে নিয়ে গেছে।
এনিয়ে টানা ৬৬টি বুন্দেসলিগা ম্যাচে গোল করার কৃতিত্ব দেখালো বায়ার্ন। ৯ মিনিটে থমাস মুলারের এসিস্টে লিওয়ানদোস্কি গোল করে সফরকারীদের এগিয়ে দেন। এর আগে শুক্রবার ফ্রেইবার্গকে ৫১- গোলে পরাজিত করে দ্বিতীয় স্থানে থাকা বরুসিয়া ডর্টমুন্ড পয়েন্টের পার্থক্য তিনে কমিয়ে আনার কারনে কালকের ম্যাচে বায়ার্ন জয়ের জন্য মরিয়া হয়েই মাঠে নেমেছিল। ২৫ মিনিটে আবারো মুলারের সাথে বোঝাপড়া করে ক্রোয়েনটিন টোলিসো কোনাকুনি শটে ব্যবধান দ্বিগুন করেন। টানা তিন ম্যাচে জয় ধরে রাখা কোলন অবশ্য দুই গোলে পিছিয়ে থেকেও ম্যাচে ফিরে আসার জন্য লড়াই চালিয়ে যাচ্ছিল। ৩০ মিনিটে কোলনের জার্মান স্ট্রাইকার মার্ক ইউটা বল জালে জড়ালেও অফসাইডের কারনে তা বাতিল হয়ে যায়। ৬২ মিনিটে অবশ্য কোলনের সব আশা করে দেন লেভা। গোলরক্ষক মারভিন শুয়াবের মাথার উপর দিয়ে বল জালে জড়িয়ে তিনি ব্যবধান ৩-০’তে নিয়ে যান। ৩৩ বছর বয়সী এই পোলিশ তারকা ৭৪ মিনিটে লেরয় সানের পাস থেকে বল জালে জড়িয়ে হ্যাটট্রিক পূরণ করেন। একইসাথে এটি ছিল তার ক্যারিয়ারে ৩০০তম লিগ গোল। এবারের মৌসুমে এটি তার ২৩তম গোল। বায়ার্ন ছাড়াও লিওয়ানদোস্কি বরুসিয়া ডর্টমুন্ডের হয়েও বুন্দেসলিগায় অংশ নিয়েছেন। 
বায়ার্ন কিংবদন্তী গার্ড মুলারের ৩৬৫ গোলের পর বুন্দেসলিগায় সর্বকালের সর্বোচ্চ গোলের তালিকায় লিওয়ানদোস্কি দ্বিতীয় স্থান দখল করলেন। 
বেভারিয়ান্সরা এবার রেকর্ড টানা ১০ম শিরোপা জয়ের লক্ষ্যে এগিয়ে চলেছে। ১৯ ম্যাচে ইতোমধ্যেই তারা ৪৬ পয়েন্ট সংগ্রহ করেছে। দ্বিতীয় স্থানে থাকা ডর্টমুন্ডের সংগ্রহ ৪০ পয়েন্ট।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন