BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ১৬ জানুয়ারি ২০২২, ২০:১১

আত্মবিশ্বাসী বাংলাদেশ নারী দল

ঢাকা, ১৬ জানুয়ারি ২০২২ (বাসস) :  আসন্ন  কমনওয়েলথ গেমসে প্রথমবারের মত  অন্তর্ভুক্ত হয়েছে ক্রিকেটে।  গেমনে চুড়ান্তপর্বে  অংশ নিতে বাংলাদেশকে বাছাইপর্ব অতিক্রম করতে হবে।  তবে   প্রথমবারের মত  অনুষ্ঠিতব্য আসরে যোগ্যতা অর্জনে  আত্মবিশ্বাসী বাংলাদেশ নারী ক্রিকেট দল।
মঙ্গলবার বার্মিংহামে আইসিসি কমনওয়েলথ গেমস ২০২২’র বাছাইপর্ব  শুরু হচ্ছে। কুয়ালালামপুরের কিনারা ওভালে লড়াই করবে বাংলাদেশ, কেনিয়া, মালয়েশিয়া, স্কটল্যান্ড ও শ্রীলংকা। এদেও মধ্য থেকে  একটি  দল যোগ্যতা অর্জন করবে  মূল পর্বে খেলার। 
বার্মিংহামে অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি টুর্নামেন্টে ইতোমধ্যে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া-বার্বাডোজ-ইংল্যান্ড-ভারত-নিউজিল্যান্ড-পাকিস্তান ও দক্ষিণ আফ্রিকা। এই সাতটি দলের সাথে কারা যোগ দিবে, তা নির্ধারণের জন্য রাউন্ড-রবিন টি-টোয়েন্টি টুর্নামেন্টটি বাংলাদেশ ও মালয়েশিয়ার মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে এবং আসরের শেষ দিন লড়বে বাংলাদেশ ও শ্রীলংকা। 
স্বাগতিক ইংল্যান্ডের সাথে আগেই মূল পর্ব নিশ্চিত করেছে ২০২১ সালের ১ এপ্রিল পর্যন্ত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে শীর্ষ ছয় দল। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ তাদের প্রতিনিধি হিসেবে মনোনিত করেছে বার্বাডোজকে।
আগামী ১৮ জানুয়ারি কেনিয়ার বিপক্ষে বাংলাদেশের প্রথম ম্যাচ। আসরের ম্যাচগুলো নিয়ে আত্মবিশ^াসী বাংলাদেশ দলের অধিনায়ক নিগার সুলতানা। তিনি বলেন, ‘আমরা অনেক আত্মবিশ্বাসী, করোনার কারণে বিঘিœত অনুশীলন ও ম্যাচের পর প্রতিন্দ্বন্দিতাপূর্ণ ক্রিকেটে ফেরা আমাদের জন্য সহজ ছিলো না। তবে আমরা এখন ভালোভাবে প্রস্তুতি নিয়েছি, গত কয়েক মাস ধরে বিভিন্ন কন্ডিশনে আমরা খেলেছি। আমি মনে করি সাম্প্রতিক সময়ে আমাদের মিডল অর্ডার ছিল অসাধারণ। এটা টি-টোয়েন্টি টুর্নামেন্ট, আশা করি ওপেনিং ব্যাটসম্যানরা দ্রুত রান তুলবে। ভাল করতে হলে  আমাদের দলগতভাবে পারফরমেন্স করতে হবে।’
১৯ জানুয়ারি মালয়েশিয়ার বিপক্ষে দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ২৩ ও ২৪ জানুয়ারি শেষ দুই ম্যাচে স্কটল্যান্ড ও শ্রীলংকার বিপক্ষে খেলবে বাংলাদেশ। পয়েন্ট টেবিলের শীর্ষ দল মূল পর্বে খেলার টিকিট পাবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন