BSS-BNhrch_cat_news-24-5
বাসস
  ৩০ নভেম্বর ২০২১, ০৯:৫৫

ফেব্রুয়ারিতে আরব আমিরাতে অনুষ্ঠিত হবে ক্লাব বিশ্বকাপ

জুরিখ, ৩০ নভেম্বর ২০২১ (বাসস) : করোনা মহামারির কারনে পিছিয়ে যাওয়া ক্লাব বিশ্বকাপ ২০২১’র তারিখ ঘোষনা করেছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রন সংস্থা ফিফা। নতুন তারিখ অনুযায়ী আগামী বছর ৩-১২ ফেব্রুয়ারি সংযুক্ত আরব আমিরাতে এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবে। এখানে সুযোগ পাওয়া চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাধারী চেলসিকে এ কারনে প্রিমিয়ার লিগের দুটি ম্যাচ বাতিল করতে হবে।
জুরিখে অনুষ্ঠিত টুর্নামেন্টের ড্র অনুষ্ঠানের ঘন্টাখানেক আগে এই তারিখ ঘোষনা করা হয়। 
সাত দলের অংশগ্রহনে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে থাকে। শনিবার কোপা লিবারটেডরস চ্যাম্পিয়ন হবার সুবাদে পালমেইরাস এই ক্লাব বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। চ্যাম্পিয়ন্স লিগের বিজয়ী হিসেবে চেলসি তো রয়েছেই। চেলসি ও পালমেইরাস সরাসরি সেমিফাইনালে খেলবে। 
আগামী ৮ ফেব্রুয়ারি প্রিমিয়ার লিগে ব্রাইটনের বিপক্ষে এ্যাওয়ে ম্যাচের পর ১২ ফেব্রুয়ারি আর্সেনালকে আতিথ্য দেবার কথা রয়েছে চেলসি। এই দুটি ম্যাচের তারিখ এখন পুন:নির্ধারিত করতে হবে।
ক্লাব বিশ্বকাপে অংশ নেয়া অপর দলগুলো হলো আফ্রিকান চ্যাম্পিয়ন আল আহলি, এশিয়ান চ্যাম্পিয়ন আল হিলাল, কনকাকাফ চ্যাম্পিয়ন্স লিগ বিজয়ী মনটেরি, ওশেনিয়া চ্যাম্পিয়ন অকল্যান্ড সিটি প্লাস ও স্বাগতিক দেশের লিগ শিরোপা বিজয়ী আল জাজিরা।
কোভিড-১৯ মহামারীর কারনে ২০২১ ক্লাব বিশ্বকাপ দুইবার পিছিয়ে শেষ পর্যন্ত আগামী বছর অনুষ্ঠানের সিদ্ধান্ত হলো। মূলত জুন-জুলাইয়ে চায়নায় এই টুর্ণামেন্ট অনুষ্ঠিত হবার কথা ছিল। কিন্তু ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ ও কোপা আমেরিকা এক বছর পিছিয়ে যাওয়ায় ক্লাব বিশ্বকাপ স্থগিত করা হয়। এরপর ডিসেম্বরে জাপানে অনুষ্ঠানের কথা থাকলেও তিন মাস আগে মহামারীর কারনে ভ্রমন নিষেধাজ্ঞা জারী করায় সেটাও বাতিল হয়ে যায়।
 

  • সর্বশেষ
  • জনপ্রিয়
বেটা ভার্সন